বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজকে সংবর্ধনা যশোর বিচার বিভাগের

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৯:৪২:৪০ এম

নিজস্ব প্রতিবেদক: সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিকের বিদায় উপলক্ষে শনিবার এক সংবর্ধনা দিয়েছে যশোরের বিচার বিভাগ। অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ সুমি আহম্মেদ ও যুগ্ম জেলা জজ খাইরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী জেলা জজের বাল্যবন্ধু সিলেটের জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী। এ সময় তিনি দুই বন্ধুর স্মৃতিবিজড়িত গল্প শোনান। অনুষ্ঠানে খুলনা, বরিশাল, মাগুরা, সাতক্ষীরা, ঝিনাইদাহের  জেলা জজবৃন্দ বক্তব্য রাখেন।

বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক তার বক্তব্যে বলেন, আমার কর্মময়জীবন ছিলো সংগ্রামের। ন্যায় বিচার প্রতিষ্ঠায় আমি কখনো আপোষ করিনি। তিনি সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তার ও তার পরিবারের প্রতি দোয়া প্রার্থনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম।

যশোরের বিচারকদের মধ্যে বক্তব্য রাখেন স্পেশাল জেলা জজ মোহাম্মদ সামছুল হক, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহামিদা জাহাঙ্গীর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস, জুয়েল অধিকারী, সিনিয়র সহকারী জজ বিলাস মন্ডল।

জেলা ও দায়রা জজ আদালতের ব্যাডমিন্টন গ্রাউন্ডে আয়োজিত এ সংবর্ধনায় ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ কবির উদ্দিন প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল ও সিনিয়র সহকারী জজ লিগ্যাল এইড অফিসার রাফিয়া ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, যশোরের বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক আমাদের জন্য অনুকরণীয় আদর্শ, তাকে অনুসরণ করলেই সফলতা সম্ভব। তিনি শুধু যশোরে নয়, যেখানে কাজ করেছেন সেখানে তিনি সফলতা দেখিয়েছেন। তার ঋণ শোধ হবার নয়।

বিদায়ী জেলা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিকের অধীনে কাজ করেছেন এমন, দেশের বিভিন্ন জেলায় কর্মরত বিচারকবৃন্দ যশোরের এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। প্রিয় স্যারের প্রতি ভালোবাসায় দিয়েছেন স্মারক উপহার । অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশন যশোরের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক উপহার তুলে দেন উপপরিচালক আল-আমিন। এছাড়াও যশোর জেলাসহ বিভিন্ন জেলার বিচার বিভাগীয় কর্মকর্তা কর্মচারীরা শুভেচ্ছা উপহার প্রদান করেন বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজকে।

২০১৯ সালের ২৪ মার্চ যশোরের জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক। পদোন্নতি পেয়ে হয়েছেন সিনিয়র জেলা ও দায়রা জজ। যোগদানের পর যশোর আদালতের বিচারকির কার্যক্রমে গতিবাড়ানোর পাশাপাশি আদালতকে দৃষ্টিনন্দন ও আদালত সংশ্লিষ্টদের নানা সমস্যায় পাশে দাঁড়িয়ে ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন।

উল্লেখ্য. যশোরের বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক ৩২ বছর পূর্বে ১৯৯১ সালে ঝালকাঠি জেলার মুন্সেফ হিসেবে কর্মময় জীবন শুরু করেছিলেন। এর পর তিনি একে একে সিনিয়র সহকারী জজ, যুগ্ম জেলা ও দায়রা জজ, অতিরিক্তি জেলা ও দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং জেলা ও দায়রা জজ হিসেবে তার উপর ন্যস্ত দায়িত্ব অত্যন্ত নিষ্ঠা, সততা ও সাফল্যের সাথে পালন করেছেন। বিচার বিভাগে তার এ যাত্রা যেন এক সুদীর্ঘ আলোকজ্বল কর্মজীবনের গৌরব গাঁথা। বিচারক হিসেবে তিনি যেখানে দায়িত্ব পালন করেছেন, সেখানে রেখে এসেছেন তার বিচারিক প্রজ্ঞা, মানুষের প্রতি মানবিক মমত্ববোধ, সহকর্মীদের প্রতি আন্তরিক ভালবাসা। যশোরে এ কর্মবীরের বিচারিক জীবনের সফল পরিসমাপ্তি ঘটেছে।