মাদক কারবারীদের হামলায় শ্রমিক নেতা জখম, লোড-আনলোড বন্ধ

এখন সময়: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল , ২০২৪, ০৪:৪১:২৪ পিএম

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে মাদক কারবারে বাধা দেয়ায় শাহ আলম (৩৬) নামে এক শ্রমিক নেতাকে পিটিয়ে জখম করেছে চিহ্নিত এক মাদক কারবারীসহ তার সহযোগীরা। রোববার রাতে উপজেলার বুইকারা গ্রামে শাহীবাগ নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ঘাট শ্রমিকরা নওয়াপাড়া নৌবন্দর এলাকায় লোড-আনলোড বন্ধ রেখে প্রতিবাদ সভা করেছে। 

আহত শাহ আলম অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও উপজেলার নওয়াপাড়া গ্রামের মৃত আজিজুর রহমান জুলুর ছেলে। হামলাকারী মাদক ব্যবসায়ী হলো, উপজেলার বুইকারা গ্রামের পালপাড়া এলাকার মৃত সলেমন পাটোয়ারীর ছেলে মনা পাটোয়ারী (৪২) ও তার দুই সহযোগী।

আহত শ্রমিক নেতা শাহ আলম জানান, রোববার রাত আনুমানিক ৮টার সময় শাহীবাগ এলাকার মাদক কারবারী মনা পাটোয়ারী মাদক কেনাবেচা করছিল। এ সময় মাদক বিক্রিতে বাধা দিলে সে ও তার দুই সহযোগী লাঠি ও লোহার রড দিয়ে আমাকে পিটিয়ে জখম করে। আমি চিৎকার করলে তারা দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আমাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। রাতে অস্ত্রোপচারের পর মাথায় ১০টি সেলাই দেয়া হয়েছে।

অপরদিকে ওই ঘটনার প্রতিবাদে সোমবার সকালে অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এক প্রতিবাদসভা সভাপতি ফাল্গুন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, সংগঠনের কার্যকরী সভাপতি একরাম ফারাজী, সাধারণ সম্পাদক শেখ আমিনুর রহমান, সহসভাপতি হাবিল শেখ, মাসুদ রানা, যুগ্ম সাধারণ সম্পাদক নাজীম উদ্দিন, গোলাম কিবরীয়া, সহ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জাকির শেখ, সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মকিনুর রহমান, প্রচার সম্পাদক আরব আলী খন্দকার, আতাউর রহমান, সহ ক্রীড়া সম্পাদক কামরুল ফকির, সদস্য নজরুল ইসলাম, ইউছুফ আলী শেখ প্রমুখ।

বক্তারা বলেন, সোমবার সকাল থেকে নওয়াপাড়া নৌবন্দর এলাকায় সকল লোড-আনলোডের কাজ বন্ধ রাখা হয়েছে। অবিলম্বে হামলাকারী মাদক ব্যবসায়ীদের আটক করতে হবে। অন্যথায় নওয়াপাড়া নৌবন্দর এলাকায় অনিদৃষ্টকালের জন্য লোড-আনলোডের কাজ বন্ধ রাখা হবে। এ ঘটনায় সোমবার দুপুরে হামলাকারী মনা পাটোয়ারীসহ অজ্ঞাত দুইজনের বিরুদ্ধে অভয়নগর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।