জিপিএ-৫-এ এগিয়ে সরকারি বালিকা, জিলা স্কুলের ভালো ফল

পুলিশ লাইন, শিক্ষা বোর্ড ও কালেক্টরেট স্কুলের শতভাগ পাসের সাফল্য

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ১১:৪১:৫০ পিএম

নিজস্ব প্রতিবেদক: এবছর এসএসসির ফলাফলে যশোর শিক্ষা বোর্ডে শতভাগ পাসের কৃতিত্ব অর্জন করেছে যশোর পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়, শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ ও কালেক্টরেট স্কুল। আর জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। স্কুলটির ২২৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া যশোর জিলা স্কুলের এসএসসি পরীক্ষার্থীরাও ভালো ফলাফল করেছে।

পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনোতোষ কুমার নন্দী জানান, তাদের বিদ্যালয় থেকে ১১২ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তাদের সবাই পাস করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০৮ জন। বাকি ৪ জন পেয়েছে অন্যান্য গ্রেড।

যশোর শিক্ষা বোর্ডের অধ্যক্ষ শফিকুল ইসলাম জানান, তাদের স্কুল থেকে ১৭৫ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১৩ জন পরীক্ষার্থী। বাকিরা অন্যান্য গ্রেডে উত্তীর্ণ হয়েছে ।

কালেক্টরেট স্কুলে থেকে ৯৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছে। পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৬১ জন। বাকিরা অন্যান্য গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৬৬ জন। পাসের হার ৯৯ দশমিক ৬৬ শতাংশ। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২৬ জন পরীক্ষার্থী। বাকিরা অন্যান্য গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

যশোর জিলা স্কুল থেকে ২৪৬ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ২৪৫ জন। পাসের হার ৯৯ দশমিক ৫৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৯৪ জন। বাকিরা অন্যান্য গ্রেডে উত্তীর্ণ হয়েছে।