যশোরে ডাকাতির অভিযোগে নারীসহআটক ১০, লুণ্ঠিত মালামাল উদ্ধার

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০১:১২:৩৪ পিএম

নিজস্ব প্রতিবেদক: যশোরের বাঘারপাড়া উপজেলায় কয়েকটি ডাকাতির ঘটনায় জড়িত সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় ১০ সদস্যকে আটক করেছে যশোর ডিবি পুলিশ। এদের মধ্যে একজন নারীও আছেন।

২৯  থেকে ৩০ নভেম্বর ভোর পর্যন্ত গোপালগঞ্জ নড়াইল ও খুলনা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদের মধ্যে ৫জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এ সময় লুুণ্ঠিত মালামালের মধ্যে ৪ ভরি ১১ আনা স্বর্ণালংকার, মোবাইল ফোন, ২২ হাজার টাকা, রাম দা, গাছি দা খেলনা পিস্তল, মাস্টার চাবি উদ্ধার করা হয়। ডাকাতদল বাঘারপাড়ার করিমপুরসহ ওই এলাকায় ৪টি ডাকাতির ঘটনা ঘটিয়েছে। ডাকাত দলের সদস্যরা যশোর শহরের বিভিন্ন এলাকায় বসবাস করে ডাকাতি করার প্রস্তুতি ও তথ্য সংগ্রহ করে। গত সোমবার যশোর শহরতলী আরবপুর ইউনিয়নে পতেঙ্গালি গ্রামে ও এর আগে তপসীডাঙ্গা গ্রামে ডাকাতি সংঘটিত হয়। বুধবার সকালে যশোর ডিবির অফিসার ইনচার্জ রুপম কুমার সরকার এক প্রেসব্রিফিং এ এসব তথ্য জানান।

তিনি জানান, আইটি এক্সপার্ট টিমের তদন্ত ও অভিযানে বিভিন্ন এলাকা থেকে ডিবি পুলিশের অভিযানে আটককৃত ডাকাতরা হলো, গোপালগঞ্জের তরিকুল ইসলাম, সবুজ আলী, বোরহান সরদার, নড়াইলের আরজ আলী, নাদিম মাহমুদ, রুবেল সরদার, শাহ আলী বাবু, খুলনার ওহিদ মোল্লা, আফরোজা ও সুনাম বিশ্বাস।

যশোর ডিবির অফিসার ইনচার্জ রুপম কুমার সরকার আরো বলেন, যশোর জেলার বাঘারপাড়া করিমপুরের ডাকাতি ঘটনায় আরাফাত হোসেনের দায়ের করা মামলায় আটকৃতদের আদালতে চালান দেয়া হয়েছে। আটককৃত ডাকাত দলের বিরুদ্ধে একাধিক হত্যা, ডাকাতি, চুরি মামলা তদন্ত ও বিচারাধীন রয়েছে বিভিন্ন থানা ও আদালতে।

তিনি আরো জানিয়েছেন, আটককৃতদের মধ্যে তরিকুল, নাজিম, ওহিদ মোল্লা, রুবেল সরদার এবং সুনাম বিশ্বাস আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তাদের জবানবন্দি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম ১৬৪ ধারায় রেকর্ড করেছেন। এছাড়া নারী আসামি আফরোজা ছাড়া বাকি ৪ জনের প্রত্যেকের ৫ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে।