বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৫:০১:২৯ পিএম

নূরুল হক, মণিরামপুর: যশোরের মণিরামপুরে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এই সভা হয়।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কবির হোসেন পলাশ। সভায় ৬ ডিসেম্বর যশোর মুক্ত দিবস, ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালন উপলক্ষে প্রস্তুতি গ্রহণ করা হবে বলে জানানো হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলী হোসেন ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান, মণিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ বিএম রবিউল ইসলাম, মণিরামপুর ফাজিল মাদ্রাসর অধ্যক্ষ মো. শহিদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান গাজী আব্দুল হামিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ চন্দ্র সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী আক্তার, মণিরামপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আব্বাস উদ্দীন, মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহম্মেদ লিটন, সম্পাদক মোতাহার হোসেন, মণিরামপুর পাবলিক লাইব্রেরির সম্পাদক প্রভাষক নূরুল হক, ইউপি চেয়ারম্যান জহুর আহম্মেদ, আইয়ুব গাজী, সিরাজুল ইসলাম, মণিরামপুর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার প্রণব কুমার বিশ্বাস, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সন্তোস কুমার কর্মকার প্রমুখ।

সভায় মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে প্রধান উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌরমেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান ও উপজেলা চেয়ারম্যান নাজমা খানমকে উপদেষ্টা করে একটি পূর্ণাঙ্গ উদ্যাপন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

সভায় বিজয় দিবস উদ্যাপনে উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, আলোকসজ্জা, তোপধ্বনি, পুস্পস্তবক অপর্ণ, র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, ক্রীড়া  প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। একইসাথে ৬ ডিসেম্বর যশোর মুক্ত দিবস ও ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষেও বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত হয়।