যশোর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট শুরু নভোএয়ারের

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০১:২৩:৪০ এম

নিজস্ব প্রতিবেদক: যশোর থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করেছে নভোএয়ার। বুধবার যশোর বিমানবন্দরে সংক্ষিপ্ত অনুষ্ঠানে কেক কেটে এ গন্তব্যের প্রথম ফ্লাইটের উদ্বোধন করেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

এ সময় তিনি বলেন, এ ফ্লাইটের মাধ্যমে যশোরের সাথে পর্যটন নগরীর যোগাযোগে নতুন দিগন্ত উন্মোচিত হলো। আজ আকাশ চলাচলে নতুন সংযোজন হলো। সাথে সাথে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে। এ ধরণের কানক্টেভিটি গড়ে উঠলে আমাদের পর্যটনের আরো বিকাশ হবে। এজন্য আমরা বিমানবন্দর গুলোকেও উন্নত সুবিধা সম্বলিত করে গড়ে তুলছি।

তিনি বলেন, নভোএয়ার গত ১০ বছর ধরে অভ্যন্তরীণ রুটে সফলতার সাথে ফ্লাইট পরিচালনা করছে। তারা নতুন এ রুটে যাত্রীদের স্বাচ্ছান্দ্যময় যাত্রার ব্যবস্থা করতে পারবে। যাত্রীসেবা উন্নত করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষও চেষ্টা করছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এয়ার কমোডর সাদিকুর রহমান, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক রিয়াজুল ইসলাম মাসুদ, সরকারী উচ্চ পদস্থ কর্মকর্তা ও ট্রাভেল এজেন্সী এবং বিভিন্ন স্থানীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে জানানো হয়, সরাসরি ফ্লাইটটি যশোর থেকে প্রতি সপ্তাহে বুধবার সকাল ১১টা ৪৫ মিনিটে ছেড়ে কক্সবাজারে দুপুর ১২টা ৫৫ মিনিটে পৌঁছাবে। কক্সবাজার থেকে প্রতি সপ্তাহে শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটে ছেড়ে যশোরে সকাল ১১টায় পৌঁছাবে। এই রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ৫ হাজার ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে ভ্রমণ পিপাসুদের জন্য কক্সবাজারে তিন রাতের হোটেল ফ্রি অফার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। অফারটি উপভোগ করতে দুই জনের যশোর থেকে কক্সবাজারের রিটার্ন টিকেট কিনতে হবে। এই অফারে দুই জনের কক্সবাজার যাওয়া-আসা এবং তিন রাত হোটেলে ফ্রি থাকার সুবিধা রয়েছে। ভ্রমণ পিপাসুদের এ সুবিধা দিতে নভোএয়ার কক্সবাজারের ৬টি হোটেলের সাথে চুক্তি করেছে।