চুড়ামনকাটিতে জামায়াত নেতাকে আ.লীগ কর্মী পরিচয়ে প্রত্যয়নপত্র!

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৯:১৯:০৩ পিএম

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার চুড়ামনকাটিতে জামায়াত নেতা আশরাফুল আলমকে আওয়ামী লীগের কর্মী পরিচয়ে প্রত্যয়নপত্র দেয়ার অভিযোগ উঠেছে। বুধবার চুড়ামনকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুজ্জামান রমজান দলীয় প্যাডে ওই প্রত্যয়নপত্র দেন। প্রত্যয়পত্রে ওই জামায়াত নেতার পক্ষে সাফাই গাওয়া হয়েছে।

তবে নূরুজ্জামান রমজান দাবি করেছেন, ওয়ার্ড আওয়ামী লীগের নেতা রাকা তাকে ভুল বুঝিয়ে প্রত্যয়নপত্রে স্বাক্ষর করিয়েছেন। তিনি ‘ব্লাকমেইলিংয়ের শিকার।

স্থানীয়রা জানান, ছাতিয়ানতলা গ্রামের আলিম উদ্দিনের ছেলে আশরাফুল আলম চুড়ামনকাটি ইউনিয়ন জামায়াতের আমীরের দায়িত্বে রয়েছেন। তার নামে যশোর কোতোয়ালি মডেল থানায় নাশকতাসহ কয়েকটি  মামলা আছে। একটি মামলায় মঙ্গলবার রাতে পুলিশ আশরাফুল আলমকে নিজ বাড়ি থেকে আটক করে। বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন। তাকে জামিনে মুক্ত করতে আওয়ামী লীগ কর্মী পরিচয়ের প্রত্যয়নপত্র দেয়ার ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিস্ময় প্রকাশ করেছেন।

চুড়ামনকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুজ্জামান রমজান জানান, বুধবার দুপুরে ছাতিয়ানতলা ওয়ার্ড আওয়ামী লীগের নেতা রাকা তার কাছে আসেন। এ সময় সাথে ছিলেন আশরাফুল আলমের বড় ভাই। রাকা তাকে দেখিয়ে বলেন এরা সবাই আওয়ামী লীগ পরিবারের সদস্য। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি করছেন। জরুরিভাবে আওয়ামী লীগের প্যাডে একটি প্রত্যয়নপত্র প্রয়োজন। রাকার কথা বিশ্বাস করে আশরাফুল আলমকে আওয়ামী লীগের প্যাডে প্রত্যয়নপত্র দেয়া হয়। আশরাফুল জামায়াতের আমির বা নাশকতা মামলায় আটক হয়ে জেলহাজতে থাকার বিষয়টি তার জানা ছিলো না। রাকা তাকে ব্লাকমেইল করে আশরাফুল আলমের প্রত্যয়নপত্র নিয়েছেন। এই বিষয়ে বক্তব্য নেয়ার জন্য ওয়ার্ড আওয়ামী লীগের নেতা রাকার খোঁজ করে পাওয়া যায়নি। 

সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ও চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন জানান, আশরাফুল আলম চুড়ামনকাটি ইউনিয়ন জামায়াতের আমির। তার পরিবারের সবাই জামায়াতের রাজনীতির সাথে জড়িত। গুরুত্বপূর্ণ পদে থেকেও নূরুজ্জামান রমজান দলীয় প্যাডে কিভাবে আশরাফুল আলমকে আওয়ামী লীগের কর্মী পরিচয় ও সাফাই গেয়ে প্রত্যয়নপত্র দিলেন এটা বোধগম্য নয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন জানান, সাধারণ সম্পাদক নূরুজ্জামান রমজান ওয়ার্ড আওয়ামী লীগের নেতা রাকাকে বিশ্বাস করে আশরাফুল আলম নামে ওই ব্যক্তির প্রত্যয়নপত্র দিয়েছেন। জামায়াতের নেতার পরিচয় জানলে তিনি কখনো তাকে (আশরাফুল) দলীয় প্যাডে প্রত্যয়নপত্র দিতেন না। বিষয়টি নিয়ে নূরুজ্জামান রমজানের সাথে কথা বলেছেন। তিনি ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন জানান, জামায়াতের আমীরকে আওয়ামী লীগের প্যাডে প্রত্যয়ন দেয়ার বিষয়টি কেউ তাকে জানাননি। তবে চুড়ামনকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুজ্জামান রমজান ভুল করে যদি এই প্রত্যয়নপত্র দেন সেটা ভিন্ন বিষয়। যদি জামায়াত নেতাকে রক্ষা করার জন্য পরিকল্পিতভাবে আওয়ামী লীগ কর্মী পরিচয়ে প্রত্যয়নপত্র দেন তাহলে সেটা অন্যায় ও দুঃখজনক।