কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করছে সরকার : এমপি রণজিৎ

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৪:২৪:৩৪ পিএম

বাঘারপাড়া প্রতিনিধি: যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিৎ কুমার রায় বলেছেন, বঙ্গবন্ধু কন্যা আমাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রকে এগিয়ে নিতে সব ব্যবস্থা গ্রহণ করেছেন। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার বদ্ধপরিকর। কৃষককে চাষে উদ্বুদ্ধ করতে প্রণোদনা দেয়া হচ্ছে। বিভিন্ন কৃষি যন্ত্রপাতি স্বল্প মূল্যে বিতরণ করা হচ্ছে। উন্নত পদ্ধতিতে চাষের সব ব্যবস্থা করে দিচ্ছে সরকার। সমস্ত সূচকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বৃহস্পতিবার সকালে রবি ২০২২-২৩ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বোরো হাইব্রিড ও বোরো উফশী ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এমপি রনজিৎ আরও বলেন, কৃষককে উপকার করা মানে দেশের উপকার করা। দেশে খাদ্যের ঘাটতি নাই। কৃষক ভাইদের কারণে এটা সম্ভব হয়েছে। আপনারা এবার ফসলের ভালো দাম পেয়েছেন। এ দাম ধরে রাখতে সরকার পরিকল্পনা গ্রহণ করেছে। সরকার খাদ্য নিরাপত্তা বলয় তৈরি করছে। কোন জমি যেন পতিত না থাকে সেজন্য কৃষকদের খেয়াল রাখতে হবে। কৃষকরাই দেশের প্রাণ। বিরোধী দলের নেতারা দেশকে শ্রীলংকা বানানোর কথা বলে। বাংলাদেশ কোনো দিন শ্রীলংকা হবে না। আমাদের দেশে রিজার্ভে কোন সমস্যা নেই। উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে বার বার দরকার শেখ হাসিনা সরকার।

উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন। উপজেলা কৃষি পুর্ণবাসন বাস্তবায়ন কমিটির আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভীন সাথী, মহিলা ভাইস চেয়ারম্যান বিথিকা বিশ্বাস, পৌর মেয়র কামরুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা রুহুল আমিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তরুন কুমার রায়, নারিকেলবাড়িয়া ইউপি চেয়ারম্যান বাবলু কুমার সাহা, জামদিয়া ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম তিব্বত, দরাজহাট ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, জহুরপুর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু।

উপজেলার ৭ হাজার ৪৫ জন কৃষককে এ প্রণোদনা দেয়া হয়েছে। এরমধ্যে ৪ হাজার ৭৭০ জন কৃষককে ১০ কেজি করে এমওপি ও ডিএপি এবং ৫ কেজি করে বোরো ধানের বীজ বিতরণ করা হয়। এছাড়াও ২ হাজার ২৭৫ জন কৃষককে ২ কেজি করে হাইব্রিড ও উফশী ধানের বীজ বিতরণ করা হয়।