লোহাগড়ায় পল্লী বিদ্যুতের খুঁটি চুরি, আটক ২

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৯:৪২:২২ এম

লোহাগড়া  প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় পল্লী বিদ্যুতের খুঁটি চুরি করে পালানোর সময় স্খানীয় জনতা নসিমনসনসহ দুই চোরকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের তেলিগাতী গ্রামে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নোয়াগ্রাম ইউনিয়নের তেলিগাতী গ্রামের পল্লী বিদ্যুতের নতুন সঞ্চালন লাইন নির্মাণের পর পূর্বের কয়েকটি বিদ্যুতের খুঁটি সংযোগ বিহিন অবস্থায় ছিল। সোমবার (৯ জানুয়ারী) দুপুরে দুই চোর নোয়াগ্রাম ইউপির দেবী গ্রামের নুর ইসলাম শেখের ছেলে ফয়সাল শেখ (৩০) ও একই গ্রামের উজির শেখের ছেলে মিশন শেখ (২৮) পরস্পর যোগসাজোসে তেলিগাতী মাদ্রাসার পাশ থেকে একটি বিদ্যুতের খুঁটি কৌশলে উত্তোলন করে নসিমন যোগে পাচারের সময় পাশ্ববর্তী শালনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের কবরস্থান এলাকায় পৌছালে স্থানীয় জনতা ওই দুই চোরকে খুঁটির বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথা-বার্তায় অসংলগ্নতা হওয়ায় সন্দেহ হলে জনতা তাদেরকে ধরে পল্লী বিদ্যুতের মানিকগঞ্জ সাব স্টেশনে খবর দেয়। মানিকগঞ্জ সাব স্টেশনের জুনিয়র ইঞ্জিনিয়ার বিষয়টি লক্ষীপাশা জোনাল অফিসের ডিজিএম এটিএম তারিকুল ইসলামকে জানালে, তিনি সাথে সাথে থানায় খবর   দেয় পরে লোহাগড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে এবং চুরি হওয়া খুঁটি ও নছিমনসহ ওই দুই চোরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লক্ষ্মীপাশা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার এটিএম তারিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই এলাকা থেকে পূর্বেও বিদ্যুতের ট্রান্সমিটারসহ  বিভিন্ন মালামাল চুরি হয়েছে। ওই খুটির বর্তমান বাজার মূল্য প্রায় অর্ধ লক্ষ টাকা। আমাদের ধারনা, এই চক্রই এসব চুরির সাথে জড়িত। এ ঘটনায় সোমবার সন্ধ্যায় থানায় তিনি বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নাছির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।