লোহাগড়ায় প্রতারণার অভিযোগে দুই ভুয়া পুলিশ সদস্য আটক

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০১:১৭:৩৬ এম

লোহাগড়া প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া পৌরসভার মদিনাপাড়া এলাকা থেকে দুই ভুয়া পুলিশকে আটক করা হয়েছে। স্থানীয়দের সহযোগিতায় পুলিশ তাদের আটক করেছে। মঙ্গলবার দুপুরে ভুক্তভোগী ইয়াকুব আলী স্বাধীনের বড় ভাই ইবনে ইয়াসিন (২৮) ওই দুইজন ভুয়া পুলিশের নাম উল্লেখ করে মামলা দায়ের করে। আটককৃতরা হল, গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্র দিঘলিয়া গ্রামের আকরাম মোল্যার ছেলে তুহিন মোল্যা (৩৫) ও বাগেরহাট জেলার মোল্লারহাট থানার আইড়োঢেকী গ্রামের মো.এনায়েত শেখের ছেলে রিপন শেখ(৩০)।

মামলায় উল্লেখ করা হয়, এক বছর আগে ভুক্তভোগী উপজেলার বসুপটি গ্রামের জলিল মোল্যার ছেলে ইয়াসিনের ছোট ভাই স্বাধীনের পুলিশে চাকরির জন্যে খোঁজ খবর নেয়। পরে তার দুঃসম্পর্কের ভগ্নিপতির সাথে পরিচয় হয় রিপন মোল্যার। এরপর রিপন মোল্যার সূত্রধরে তুহিন মোল্লা ও তার পরিবারের পরিচয় হয় এবং পুলিশে চাকরির বিষয়ে আলাপ হয়। এক পর্যায়ে তুহিন মোল্যা নিজেকে বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর পরিচয় দেয়।

পুলিশ কনস্টেবল পদে চাকরি পেতে হলে ১০ লাখ টাকা দাবি করেন। তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যম দিয়ে পুলিশ কনস্টেবল পদে চাকরি দিবে বলে ভুক্তভোগীকে জানায়।

ভুক্তভোগীরা এ কথা সরলভাবে বিশ্বাস করে এবং তাদের কথা অনুযায়ী প্রথমে চার লাখ টাকা এবং ট্রেনিং এ যাওয়ার পর বাকি ৬ লাখ টাকা প্রদান করবে  শর্তে রাজি হয়ে গত ২০২১ সালের ১০ ডিসেম্বর বিকালে উপজেলার বসুপটি ভুক্তভোগীর নিজ বাড়িতে বসে তার ভাই এবং পরিবারের লোকজনের সামনে তিন লাখ দশ হাজার টাকা তুহিন ও তার সহযোগী রিপন মোল্যার হাতে দেন। পরে তারা একটি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেল যোগে (গোপালগঞ্জ ল-১১-১৮৬৭) টাকা নিয়ে চলে যায়।

পরবর্তীতে তার ভাইকে চাকরি দিতে পারেনি। এরপর লোহাগড়ার জুয়েল নামে একজনকে চাকরি দেবে বলে গত ৯ জানুয়ারি রাতে লোহাগড়া পৌরসভার মদিনাপাড়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন এর বাড়িতে বসে আলোচনা করে। পরে ভুয়া পুলিশদের কথায় সন্দেহ হলে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশে খবর দেয়।

খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশের একটি দল একটি মোটরসাইকেলসহ তাদেরকে আটক করেন।

এ বিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, প্রতারণা ও অর্থ আত্মসাতের ঘটনায় মামলা হয়েছে এবং গ্রেফতার দুইজনকে বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।