সাইবার সিকিউরিটি এন্ড আইটি ক্যারিয়ার ফর স্মার্ট বাংলাদেশ বিষয়ক সেমিনার

এখন সময়: বুধবার, ১ ফেব্রুয়ারি , ২০২৩ ০২:৩৬:৪৬ am

প্রেসবিজ্ঞপ্তি: শনিবার এ্যাবাকাস সফট বিডি লিমিটেডের আয়োজনে যশোরের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সাইবার সিকিউরিটি এন্ড আইটি ক্যারিয়ার ফর স্মার্ট বাংলাদেশ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের অডিটোরিয়ামে সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন এ্যাবাকাস সফট বিডি লিমিটেডের পরিচালক আফরোজা খাতুন বকুল।

এ্যাবাকাস চেয়ারম্যান মোঃ জহির ইকবালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রেস ক্লাব যশোরের সম্পাদক এমএম তৌহিদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন দানবীর হাজী মোঃ মহসীন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম, সহকারী প্রধান শিক্ষক আ ন ম গুলরুখ আলম, এমএসটি পি গার্লস স্কুলের সহকারী শিক্ষক সুমি খাতুন, হামিদপুর মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, শংকরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বুলবুল, ইসলামিয়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এ্যাবাকাস সফট বিডি লিমিটেড যে উদ্যোগ নিয়ে প্রতিনিয়ত কাজ করে চলেছে তার সত্যিই প্রশংসার দাবিদার , উদ্যোগটি সত্যিই যুগোপোযোগী। তথ্য প্রযুক্তির এই যুগে এ ধরনের আয়োজনে শিক্ষার্থীদের মেধা বিকাশে ব্যাপক ভূমিকা পালন করবে। স্মার্ট বাংলাদেশ গঠনে আগামী প্রজন্মকে তৈরি হবার জন্য এ্যাবাকাসের এই উদ্যোগ অব্যাহত থাকবে এটা প্রত্যাশা রাখছি। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরাও এগিয়ে চলেছি। বিশ্ব আজ আমাদের হাতে মুঠোয়। আগামী প্রজন্ম তাদের মেধার বিকাশ ঘটিয়ে প্রযুক্তির সঠিক ব্যবহার করে দেশকে আরো সমৃদ্ধ করবে ও আরো এগিয়ে নিতে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে বলেন, ২০০৯ সাল থেকে যুবদের দক্ষতা উন্নয়নে এ্যাবাকাস কাজ করে চলেছে। আজকের আয়োজনটি তারই একটি অংশ। তথ্য প্রযুক্তির ইতিবাচক ব্যবহার করে বাংলাদেশকে আরো সমৃদ্ধশালী করে তুলতে হলে আগামী প্রজন্মকে সঠিকভাবে তৈরি করা ও গাইড করা প্রয়োজন। আমরা আশাবাদী আমাদের আগামী প্রজন্ম সঠিক দিক নির্দেশনা পেলে তারাও বিশ্বের বুকে তাদের প্রতিভার পরিচয় দিতে পারবে। আগামীতে আমাদের এই কার্যক্রম অবহৃত থাকবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এ্যাবাকাস সফট বিডি লিমিটেড এর সিনিয়র সদস্য শ্রাবনী আক্তার বন্যা।