অভয়নগরে সুব্রত মন্ডল হত্যা মামলায় সাকিলের স্বীকারোক্তি

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৮:০৯:২৪ এম

নিজস্ব প্রতিবেদক: অভয়নগরের দামুখালী গ্রামের মৎস্য ব্যবসায়ী সুব্রত মন্ডল হত্যা মামলায় আটক শাকিল সরদার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তিনি উপজেলার সরখোলা গ্রামের ইয়াসিস সরদারের ছেলে। বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মঞ্জুরুল ইসলাম আসামির এ জবানবন্দি গ্রহণ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মিলন কুমার মন্ডল জানিয়েছেন, সুব্রত মন্ডল হত্যাকা-ে জড়িত সন্দেহে শাকিল সরদার ছাড়াও সরখোলা গ্রামের রাকিব মোল্লা ও আমিনুর মোল্লাকে মঙ্গলবার ২ দিনের রিমান্ডে নিয়েছিলেন। রিমান্ড শেষে বৃহস্পতিবার তাদের আদালতে সোপর্দ করা হলে শাকিল সরদার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

জবানবন্দিতে শাকিল সরদার জানিয়েছেন, রাজিব তার ছোটবেলার বন্ধু। সুব্রত মন্ডল হত্যার ১০/১২ দিন আগে রাজিব ২টি অস্ত্র নিয়ে শাকিলের সাথে দেখা করেন। এর মধ্যে একটি অস্ত্র ছিলো পিস্তল। পরে রাজিব পিস্তলটি শাকিলের কাছে রেখে নিজে অপর অস্ত্রটি নিয়ে চলে যায়। পরদিন শাকিল মোবাইল ফোন করে রাজিবকে পিস্তলটি নিয়ে যেতে বলেন। রাজিব ও তার সহযোগী রাব্বি এসে শাকিলের কাছ থেকে পিস্তলটি নিয়ে যান। পরবর্তীতে পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে শাকিল জানতে পারেন, দামুখালীতে একটি হত্যার ঘটনা ঘটেছে। এই হত্যাকা-ের আগে রাজিব, রাব্বি এবং রাহাত নামে আরো একজনকে গোপনে আলাপ করতে দেখেছিল শাকিল। তারা সেখানে কি বিষয় নিয়ে আলাপ করেছিলেন তা তিনি জানেন না। এরপর ওই হত্যাকা-ের পর রাজিবের সাথে শাকিলের আরো একবার দেখা হয়েছিলো। সেই সময় রাজিবের কাছে অনেক টাকাও ছিলো। এ হত্যাকাণ্ডের পর রাজিবকে এলাকায় আর দেখা যায়নি বলে জানিয়েছে শাকিল। 

গত ১১ জানুয়ারি সকালে দামুখালী বাজারে মোটরসাইকেল আরোহী দুই সন্ত্রাসী গুলি চালিয়ে হত্যা করে ঘের ব্যবসায়ী সুব্রত মন্ডলকে। এ ঘটনায় নিহতের ভাই অমৃত মন্ডল অজ্ঞাতনামাদের আসামি করে অভয়নগর থানায় একটি মামলা করেন।