সাতক্ষীরা মেডিকেল কলেজে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাবের উদ্বোধন

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৭:৩১:৩৫ পিএম

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা : চিকিৎসা সেবার মান উন্নয়নে সাতক্ষীরা মেডিকেল কলেজে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাব ও  কলেজ ক্যাফেটরিয়া উদ্ধোধন করা হয়েছে। সোমবার দুপুরে মেডিকেল কলেজের এক্সাম হলে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাবের উদ্ধোধন ঘোষণা করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. রুহুল কুদ্দুস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএম এ সাতক্ষীরা শাখার সভাপতি ডা. মো. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক ও খুলনা মেডিকেল কলেজের অনকোসার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মনোয়ার হোসেন, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো.সবিজুর রহমান, মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. কাজী আরিফ আহমেদ, গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শংকর প্রসাদ বিশ্বাস, মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডা. অভিজিত গুহ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সুনীল কৃষ্ণ বল।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেন, চিকিৎসা সেবা একটি মহান পেশা। মানুষসেবার ব্রত নিয়ে ছেলেরা এই পেশায় আসে। যে কারণে মানুষ চিকিৎস্যকদের খুই শ্রদ্ধা ও সম্মান করে। কিন্তু সেই সম্মান আপনাদেরকে ধরে রাখতে হবে। মানুষ যেন তার কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে আপনাদের চিকিৎসকদের খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, আজ থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজে যে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাব চালু হচ্ছে সেটা থেকে মানুষ আরো উন্নত চিকিৎসা সেবা পাবে বলে আমি বিশ্বাস করি। সাতক্ষীরার আপামর সাধারণ মানুষ যাতে এই ল্যাবে সুফল পায় সেদিকে খেয়ালা রাখতে তিনি চিকিৎস্যকদের দৃষ্টি আর্কষণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই সাতক্ষীরা মেডিকেল কলেজ এর ক্লিনিক্যাল প্যাথলজির খুটিনাটি এবং এর বিভিন্ন সফসটিকেটেড ইন্সট্রুমেন্ট সম্পর্কে অবহিত করেন সাতক্ষীরা মেডিকেল কলেজ এর বায়ো কেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক এবং সাতক্ষীরা মেডিকেল কলেজ ল্যাাবরেটরি সার্ভিস এর সদস্য সচিব ডা. শেখ নাজমুস সাকার। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি  ফিতা কেেেট কলেজ ক্যাম্পাসের মধ্যে কলেজ ক্যাফেটরিয়া উদ্ধোধন করেন।