সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় ৩ জেলে আটক

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৪:১৪:৫০ এম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: পূর্ব সুন্দরবনে শরণখোলা রেঞ্জের ভোলা টহল ফাঁড়ির ইসমাইলের ছিলা এলাকায় বিষ দিয়ে মাছ ধরার সময় তিন জেলেকে আটক করেছে বনরক্ষীরা। শুক্রবার দুপুরে সুন্দরবনের বনরক্ষীরা তাদের আটক  করে। আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

বন বিভাগ সূত্রে জানা যায়, শরণখোলা রেঞ্জের ভোলা টহল ফাঁড়ির ইসমাইলের ছিলা এলাকায় বিষ দিয়ে মাছ ধরছে এমন গোপন সংবাদে পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান এর নেতৃত্বে বনরক্ষীরা ওই এলাকায় অভিযান চালায়। এ সময় একটি ডিঙ্গি নৌকা দেখে সন্দেহ হয়। পরে ওই নৌকাটি চ্যালেঞ্জ করলে তাদের কাছ থেকে এক প্যাকেট কীটনাশক ও একটি মাছ ধরা ভেসাল জাল জব্দ করে।

পরে ওই নৌকায় থাকা ৩ জনকে আটক করতে সক্ষম হলেও বাকিরা পালিয়ে যায়। আটক জেলেরা হলো উপজেলার সাউথখালী ইউনিয়নের মধ্য সোনাতলা গ্রামের সেলিম মল্লিকের ছেলে মিরাজুল মল্লিক, কাঞ্চন মল্লিকের ছেলে আসাদুল মল্লিক ও কাওছার মুন্সির ছেলে নাঈম মুন্সি।

এ ব্যাপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মোঃ শামসুল আরেফিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামিদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে এবং তাদের জেল হাজতে প্রেরণ করা হবে।