বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের জন্য বিশ্বের বুকে আমরা গর্বিত : রণজিৎ রায় এমপি

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৮:১৩:৪৫ পিএম

 

বাঘারপাড়া (পৌর) প্রতিনিধি : বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও যশোর-৪ আসনের এমপি রণজিৎ কুমার রায় বলেছেন, দ্বি- জাতি তত্বের ভিত্তিতে ভারত পাকিস্তান সৃষ্টি হয়েছে। তার পরবর্তীতে পাকিস্তানিরা শাষনের সুযোগে আমাদের শোষন শুরু করে। তাদের শোষণ আর শৃঙ্খল থেকে মুক্ত হতে বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

যার প্রেক্ষিতে রচিত হয় ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ। তিনি চতুরতার সাথে ভাষণ এ দিয়েছেন। তা না হলে দেশদ্রোহীর তকমা নিয়ে ফাসির দড়িতে ঝুঁলতে হতো। পাকিস্তানি জান্তারা এবং গোয়েন্দা সংস্থা বলেছে শেখ মুজিব অত্যন্ত চতুরতার সাথে বক্তব্যে স্বাধীনতার ঘোষণা উত্থাপন করেছেন । এদশের সকল ঐতিহাসিক  অর্জন আওয়ামী লীগের।

জিয়াউর রহমান ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সাথে জড়িত। জিয়া সকল দোষীদের বাচাতে ইনডিনিটি আইন জারি করে সকলকে বাঁচিয়েছে। এবং তাদের চাকরি দিয়েছে। জিয়াউর রহমানের আমলে ৭ই মার্চের ভাষণ নিষিদ্ধ ছিলো। এর মাধ্যমে জিয়াউর রহমানের সম্পৃক্ততা উঠে আসে ।

বঙ্গবন্ধুর ভাষণ ওয়ার্ল্ড হেরিটেজের অন্তর্ভুক্ত হওয়ায় আমরা গর্বিত। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে চলেছে তার সুযোগ্য কন্যা প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় আমাদের প্রিয় প্রধানমন্ত্রী একশ বছরের ডেল্টা প্ল্যান পাশ করেছে। সকালে উপজেলা পরিষদ চত্বরে দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে    ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় অনুষ্ঠানে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বাঘারপাড়া থানার ওসি (তদন্ত) মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অধ্যক্ষ আজগর আলী, বীরমুক্তিযোদ্ধা খন্দকার শহিদুল্লাহ,  জেলা পরিষদের সদস্য সাইফুজ্জামান চৌধুরী ভোলা,  ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান সরদার, বাবলু কুমার সাহা,জাকির হোসেন, আসাদুজ্জামান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শচীন্দ্রনাথ বিশ্বাস, ধলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুভাষ দেবনাথ অভিরাম, জহুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ পাটোয়ারী,  উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জুলফিক্কার আলী জুলাই, কামরুজ্জামান লিটন,  উপজেলা যুবমহিলীগের আহবায়ক সালমা বেগম, যুগ্ম আহবায়ক রণি ভৌমিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহবায়ক আওয়াল সরদার টিপু সুলতান প্রমুখ।