বাঘারপাড়ায় কমরেড বিদ্যুৎ বিশ্বাস স্মরণে আলোচনাসভা

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৯:৫৮:৪৫ পিএম

বাঘারপাড়া  প্রতিনিধি : যশোরের বাঘারপাড়ায় কমরেড বিদ্যুৎ বিশ্বাসের স্মরণে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টায় ইডিএফ’র (এগারোখান ডেভেলপমেন্ট ফোরাম) আয়োজনে এবং বাকড়ী বাজারে ইডিএফ এর কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্টলীগের সাধারন সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ। 

এসময় তিনি বলেন, বিদ্যুৎ বিশ্বাস ছিলেন কমরেড অমল সেনের একজন হাতে গড়া শিষ্য। তিনি মনে-প্রাণে ও পরিবার গতভাবে একজন কমিউনিস্ট চেতনার মানুষ ছিলেন। তার বাবা প্রয়াত কমরেড গোকুল চন্দ্র বিশ্বাসও একই চেতনার মানুষ ছিলেন এবং অমল সেনের একান্ত সহচর ছিলেন। এছাড়াও তিনি ছিলেন সদালাপী, নিরহঙ্কারী ও অন্যায়ের বিরুদ্ধে পতিবাদী এক দৃঢ় কন্ঠস্বর।  

ইডিএফ’র সভাপতি ঘনশ্যাম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্টলীগের যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক তসলিমউর রহমান, বাংলাদেশ কৃষক সমিতির যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ইবাদত আলী নয়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা বিশ্বাস, নারায়ন চন্দ্র পাঠক, ভাঙ্গুড়া আদর্শ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও জামদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিখিল আঢ্য, অবসরপ্রাপ্ত শিক্ষক অশ্বিনী কুমার দাস, প্রাণকৃষ্ণ অধিকারি, পল্লব রায় ও সঞ্জিব পাঠক। এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি, শিক্ষকমন্ডলী ও এলাকাবাসী। প্রসঙ্গত, বিদ্যুৎ বিশ্বাস গত ৯ ফেব্রæয়ারি বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা সফর থেকে ফেরার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন। তিনি উপজেলার জামদিয়া ইউনিয়নের বাকড়ী গ্রামের প্রয়াতঃ গোকুল বিশ্বাসের ছোট সন্তান।