সন্তানের বিরুদ্ধে মায়ের সংবাদ সম্মেলন

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৯:১২:৫২ পিএম

শরণখোলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় এক মা তার সন্তান ও তার স্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে  সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার সকালে শরণখোলা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিনারা বেগম বলেন, আমার স্বামী বীর মুক্তিযোদ্ধা ডাক্তার মোসলিম উদ্দিন জমাদ্দার মৃত্যুবরণ করার পর ওয়ারিশ অনুযায়ী তার সম্পত্তি ছেলে মেয়েদের মধ্যে ভাগ করে দেয়া হয়। কিন্তু আমার দুই ছেলে মনির জমাদ্দার ও মাসুম জমাদ্দারের কু-পরামর্শে ছোট ছেলে মহিম মেহেদী ও  তার স্ত্রী রেখা বেগম, জাকির তালুকদার ও সোহাগ আকনসহ কতিপয় অজ্ঞাত ব্যক্তির সহযোগিতায় মেজ ছেলে আসলাম জমাদ্দারের দুইটি ঘরের তালা ভেঙে ও টিনের বেড়া কেটে গত ৯ মার্চ দখল করে নেয়। এছাড়া মেজো ছেলের যে ঘরে আমি বসবাস করি সেখান থেকে রান্না ঘরে যাওয়ার পথে স্টিলের দরজা ঝালাই করে আটকে দেয়। যার জন্য রান্নাবান্না বন্ধ হয়ে যায়। এখন আমি এক রকম বন্দি অবস্থায় আছি। রান্না করতে না পারায় গত তিন চার দিন কোন রকম খেয়ে না খেয়ে আছি। রান্নাঘর খুলে দেয়ার কথা বললে মহিম জমাদ্দার আমাকে খুন জখমের হুমকি দেয়।

তিনি আরো জানান, তার মেয়ে জোসনা আক্তারের পাওনা জমি মহিম দখল করে রেখেছে। তিনি এত বেপরোয়া যে, তার সাথে কথা বলতে ভয় পাই। এ বিষয়টি জানার পর তার মেজো ছেলে আসলাম জমাদার ঢাকা থেকে আসতে চাইলে তাকেও হুমকি দেয় মহিমসহ অন্যরা। মিনারা বেগম আরো বলেন এই জমা জমি সংক্রান্ত বিষয় নিয়ে তার ছেলেরা তাকে শারীরিকভাবে কয়েকবার লাঞ্ছিত করেছে। ঘর দখলের বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে শরণখোলা থানা অফিসার ইনচার্জ ইকরাম হোসেন বলেন একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে মিনারা বেগমের ছোট ছেলে মহিম মেহেদীর কাছে জানতে চাইলে তিনি ঘর দখলের বিষয়টি অস্বীকার করেন। তবে তিনি বলেন, আমরা সাত ভাই-বোন। এদের মধ্যে আমার মা মেজ ভাই আসলাম জমাদ্দারকে সব দিক থেকে বেশি সুবিধা দিয়েছেন। তাছাড়া মা হিসেবে তিনি আমাদের কোন খোঁজ খবর নেন না বলে তিনি মন্তব্য করেন।