চৌগাছায় জমির গম ও গুদামের পাট লুটের অভিযোগে মামলা

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৭:২৮:৪৪ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: সন্ত্রাসী দিয়ে জিম্মি করে ফসল লুট ও হত্যার হুমকির অভিযোগে ভাইসহ ৬ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। রোববার চৌগাছার মাকাপুর গ্রামের হায়দার আলীর ছেলে আল ইমরান বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সালমান আহমেদ শুভ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী কাজী ফরিদুল ইসলাম।

আসামিরা হলেন ইমরানের ভাই এ,কে,এম মর্তুজা রাসেল, একই গ্রামের মগরেব আলীর ছেলে শহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমানের ছেলে বিশাল, মৃত বজলুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান বাবুল, আমিনুর রহমানের ছেলে মামুন ও মৃত মহাতাব উদ্দীনের ছেলে মাসুম।

মামলার অভিযোগে জানা গেছে,  আল ইমরান পরিবারের সম্মতিতে পৈত্রিক জমিতে গোডাউন নির্মাণ করে সেখানে পাট সংরক্ষণ করে রাখেন। এছাড়াও অন্য অংশে গাছ গাছালি রোপণ, চাষাবাদ করে আসছেন। এরমধ্যে তার ভাই এ.কে.এম মুর্তজা রাসেল স্থানীয় সন্ত্রাসীদের সাথে নিয়ে তার ক্ষতি করার ষড়যন্ত্র শুরু করে। গত ১০ মার্চ সকাল আটটায় আসামিরা অপরিচিত ৫/৭জন অস্ত্রশস্ত্র ইমরানে ১২০ শতক জমিতে রোপণকৃত গম হার্বেস্টার মেশিনের মাধ্যমে কেটে নিয়ে যায়। যার দাম ৮০ হাজার টাকা। এছাড়া তার গোডাউনে থাকা আরও ৭০ মণ পাট নছিমনে করে নিয়ে যায়। ইমরান সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে আসামিরা ধারলো অস্ত্রের মুখে জিম্মি করে রাখে। মালামাল নেয়া হলে আসামিরা তাকে খুন জখমের হুমকি দিয়ে চলে যায়। স্থানীয়ভাবে মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।