মামাকে ফাঁসাতে নিজের ঘরে আগুন দিয়ে আদালতে মামলা !

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০১:০৬:৫৮ পিএম

 

বি এম আলাউদ্দীন, আশাশুনি : আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের বকচর গ্রামে মামা আক্তার সানাকে ফাঁসাতে নিজের ঘরে ভাগ্নি আয়েশা খাতুন আগুন দিয়েছে বলে আদালতে মামলা করা হয়েছে। আদালত তদন্তপূর্বক প্রতিবেদন প্রেরণের জন্য গোয়েন্দা পুলিশকে আদেশ দিয়েছে।

স্থানীয়রা জানান, বকচর গ্রামের সোলেমান সরদারের স্ত্রী আয়েশা খাতুনের সাথে একই গ্রামের মৃত আক্কাজ সানার ছেলে মামা আক্তার সানার বিরুদ্ধে আদালতে ১৪৫ ধারা মামলা চলছে। কিন্তু আয়েশা খাতুন ১৪৫ ধারা নোটিশ অমান্য করে নালিশি জমিতে রাতের আঁধারে ঘর নির্মাণ করেছে। ৩ মার্চ বেলা ২টার দিকে তার ঘরে মামা আক্তার হোসেনসহ অজ্ঞাত পরিচয়ে ব্যক্তিরা আগুন দিয়েছে বলে ৯৯৯ এ ফোন করে আয়েশা। সংবাদ পেয়ে আশাশুনি থানার এস আই নবাব আলী সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সার্বিক বিষয় খোঁজখবর নেন। পরে আগুনে পুড়ে যাওয়া ঘরের ভিডিও ফুটেজসহ সকল আলামত সংগ্রহ করেন।

তদন্তকারী কর্মকর্তা এসআই নবাব আলী বলেন, মামা ভাগ্নির মধ্যে জমি জায়গা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছে। বিরোধের জের ধরে আয়েশা আদালতে ১৪৫ ধারায় মামলা করেছে। পুলিশ যথানিয়মে পক্ষদয়কে নোটিশের মাধ্যমে অবগত করেছে। কিন্তু আয়েশা ১৪৫ ধারা অমান্য করে একটি পক্ষ ঘর বেধেছে বলে দাবি করে। ওই ঘরটি প্রতিপক্ষ আক্তার ভেঙে দিয়েছে বলে স্বীকার করে। তৃতীয় একটি পক্ষের ইন্ধনে আয়েশা ও তার পরিবার আক্তারকে মামলায় ফাঁসাতে নিজের ঘরে নিজেই আগুন দিয়েছে বলে  পুলিশের তদন্তে এমন তথ্য উঠে এসেছে। বিষয়টি আয়েশা জানতে পেরে গত ৫ মার্চ সাতক্ষীরা আমলী ৮ নম্বর আদালতে ১২ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। মামলাটি আমলে নিয়ে আদালত জেলা গোয়েন্দা শাখাকে তদন্তপূর্বক ধার্য তারিখের মধ্যে প্রতিবেদন দেয়া আদেশ দিয়েছে।

এ ব্যাপারে আয়েশা খাতুনের ছেলে জানান, দীর্ঘদিন ঘরবাড়ি বেধে আমরা বসবাস করে আসছি। আক্তার সানা তার পেটুয়া বাহিনী নিয়ে গত জুমার নামাজের পর আমাদের বসত ঘর ভেঙে আগুন দিয়েছে।