নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে মানববন্ধন, ক্লাস বর্জন

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৯:৪০:৪৯ পিএম

 

ফরহাদ খান, নড়াইল: নড়াইল সদরের মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেনের স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, শিক্ষার্থীদের মারপিটসহ বিভিন্ন অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে রোববার দুপুরে বিদ্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়া বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এদিকে, রোববার সকাল থেকে বন্ধ রয়েছে বিদ্যালয়ের পাঠদান। শিক্ষার্থীরা ক্লাস করেনি।

অন্যদিকে মানববন্ধনে বক্তব্য রাখেন, মিরাপাড়া এলাকার পান্না লাল রায়, আলী আহমেদ সিকদার, আক্তার  শেখ, রশিদ মোল্যা, ইউপি সদস্য আনিচ শেখ, মান্নান মোল্যাসহ অনেকে।

বক্তারা বলেন, প্রধান শিক্ষক আইয়ুব হোসেনের বিরুদ্ধে নানাবিধ অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, দীর্ঘদিন ম্যানেজিং কমিটি নির্বাচন দেয় না। এলাকাবাসীকে অবজ্ঞা করে বিদ্যালয়ে ক্রীড়া অনুষ্ঠান করাসহ ছাত্রছাত্রীদের মারপিট করার অভিযোগ বরেছে। প্রধান শিক্ষককে অপসারণ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ গড়ে তোলার দাবি করেন। অন্যথায় ছেলে-মেয়েদের বিদ্যালয়ে না পাঠানোর কথা বলেন। সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত ছেলে-মেয়েদের ক্লাস বর্জন চলবে বলে জানান অভিভাবকরা।

এদিকে, রোববার সকাল থেকেই বিদ্যালয়ে আসেননি প্রধান শিক্ষক আইয়ুব হোসেন। তবে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে এসব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।