ঝিকরগাছায় ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা, দোকান সিলগালা

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৬:১৫:০৮ এম

 

এম আলমগীর, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছায় সাধন কুমার দাস নামে এক ভূয়া চিকিৎসকের বিরুদ্ধে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা ও দোকানে সিলগালা করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম ও সহকারী কমিশনার (ভূমি) কে এম মামুনুর রশিদ এ অভিযান পরিচালনা করেন। সাধন কুমার দাস কানাইরালী গ্রামের প্রফুল্ল দাসের ছেলে।

জানা যায়, উপজেলার শিওরদাহ বাজারে সাধন কুমার দাস নামে এক ব্যক্তি ডাক্তারের পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। যশোর জেলার সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাসের নির্দেশে সাধন কুমার দাসের দোকান উষা হোমিও হলে অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম ও সহকারী কমিশনার (ভূমি) কে এম মামুনুর রশিদ।

অভিযানকালে সাধন কুমার দাসকে রোগীদের চিকিৎসা প্রদান করতে দেখতে পান। এ সময় তার দোকানে অসংখ্য অবৈধ বিদেশী ঔষধ পাওয়া যায়। তিনি চিকিৎসার কোন বৈধ সার্টিফিকেট দেখাতে পারেনি বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম।

চিকিৎসার নামে প্রতারণা করায় ২০১০ এর ধারা ২৮ ও ২৯ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয় এবং দোকানে সিল গালা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন  হেলথ ইন্সপেক্টর ফারুক হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর মোক্তার হোসেন এবং শিওরদাহ পুলিশ ফাঁড়ির  ইনচার্জ এস আই আসাদুজ্জামান প্রমুখ।