খাজরা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৫:৩১:২৯ এম

 

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান এসএম শাহনেওয়াজ ডালিম ইউপি চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত হয়েছেন। আশাশুনি উপজেলার একটি মামলায় আদালতে তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল  হওয়ায় তাকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান তাকে সাময়িক বরখাস্ত করেন।

গত ১৫ মার্চ প্রেরিত প্রজ্ঞাপনে জানাগেছে, চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিমের বিরুদ্ধে আশাশুনি থানায় দায়েরকৃত মামলা নম্বর ১৪ তারিখ, ২২ এপ্রিল ২০২২ দণ্ডবিধির ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৫/৩০৭/৩০২/৪২৭/৫০৬ ধারায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী জেলা প্রশাসক সাতক্ষীরা ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন।

উল্লেখিত মামলার অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সেহেতু চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমের সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে তার দায়িত্ব হতে সাময়িক বরখাস্ত করেন।