অভয়নগরে ৬ মাংস ব্যবসায়ীকে জরিমানা

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৪:৫৩:৩০ এম

 

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের অভয়নগরে ৬ জন মাংস ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান এই জরিমানা করেন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান জানান, বেশি দামে গরু ও খাসির মাংস বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় মথুরাপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে আজিম, গুয়াখোলা গ্রামের আব্দুল মালেকের ছেলে মোস্তফা কামাল, একই গ্রামের নাজের সানার ছেলে কুবাদ, হারুন সরদারের ছেলে মতিয়ার রহমান, বুইকরা গ্রামের ইউনুস আলীর ছেলে সোহান ও শংকরপাশা গ্রামের লুৎফর রহমানের ছেলে মুরগি ব্যবসায়ী নাজমুলকে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় প্রত্যেক ব্যবসায়ীকে ৩ হাজার টাকা করে মোট ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরো জানান, ব্যবসাপ্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন এবং ক্রয়-বিক্রয় রশিদ সংগ্রহ ও সংরক্ষণের জন্য ব্যবসায়ীদের বলা হয়েছে। পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্যপণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে নওয়াপাড়া পৌরসভার স্যানিটরি ইন্সপেক্টর জাহিদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) অফিসের নাজির মনিরুজ্জামান মুকুলসহ অভয়নগর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।