যশোর পৌরসভা

৭ নম্বর ওয়ার্ডের নানা সমস্যা সমাধানের দাবিতে পৌরমেয়রের কাছে স্মারকলিপি

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১২:০৮:৫৮ পিএম

 

 

নিজস্ব প্রতিবেদক: যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে রমজানের আগে সাপ্লাইয়ের পানি সরবরাহসহ  ওয়ার্ডের সড়ক সংস্কার ও ড্রেনেজ ব্যবস্থা উন্নত করার দাবিতে পৌর মেয়রের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় স্মারকলিপি গ্রহণ করেন পৌর মেয়র হায়দার গণি খান পলাশ।

এসময় এলাকাবাসী বলেন, পানির ট্যাংকি ও তালতলা মোড় মসজিদের সামনে একটি পাম্প হাউস আছে। কিন্তু দীর্ঘদিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। আমরা পানি পাচ্ছি না। পানির অভাবে স্থানীয় ওয়ার্ডবাসী খুবই কষ্টে আছে।

তারা বলেন ওয়ার্ডের প্রধান সড়ক সমূহের একটি চোপদারপাড়া সড়ক। প্রায় দুই যুগ ধরে সড়কটিতে কোন উন্নয়ন কাজ না হওয়ায় সড়কটি একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটি রেললাইন ক্রসের ব্যবস্থা নিলে বাস টার্মিনাল ও মেডিকেল কলেজের সাথে সংযোগ সড়ক হিসেবে সড়কটি ব্যবহার হতে পারে এবং এলাকাবাসীর ভোগান্তি, সমযের অপচয় ও আর্থিক ব্যয় হ্রাস পারে।

তারা আরো বলেন, শহরের ব্যাপক অংশের পানি আমাদের এলাকার উপর দিয়ে হরিণার বিলে গিয়ে পড়ে। তাই সামান্য বৃষ্টিতে টিবি ক্লিনিক, আনসার ক্যাম্পের পিছন পাশ, হিলফুল ফুল জামে মসজিদ এলাকা, বারেক সড়ক এলাকা প্লাবিত হয়। অবিলম্বে এ সকল দাবি পূরণের দাবি জানান এলাকাবাসী।

পৌর মেয়র  হায়দার গনি খান পলাশ  স্মারকলিপি গ্রহণ করে বলেন, পানির লেয়ার নেমে যাওয়ায় গোটা পৌরবাসী পানি সংকটে আছে। ১/২ সপ্তাহের মাঝে কয়েকটি সাবমার্সেবল দিয়ে পানি সংকট নিরসনের উদ্যোগ নেয়া হবে। তিনি আরো বলেন, চোপদার পাড়া সড়ক, জমাদ্দার পাড়া সড়কের টেন্ডার দ্রুত সময়ের মাঝে হবে। অন্যান্য সমস্যা সমাধান পর্যায়ক্রমে করা হবে।

এলাকাবাসির পক্ষে জিল্লুর রহমান ভিটু, সাবেক কমিশনার শেখ মফিজুর রহমান হিমু, সাবেক পুলিশ কর্মকর্তা মফিজুল হক সিদ্দিক, নাসির আহম্মেদ সেফার্ড, তসলিমুর রহমান, মওলানা মনিরুজ্জামান, শহিদুল ইসলাম, মাসুদুজ্জামান তুহিন, আনারুল কবির সোহেল, কামাল হাসান পলাশ, এস এম কামাল, রেজাউল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।