শিক্ষার্থীদের বিশৃঙ্খলা

কালিগঞ্জের নলতা আইএইচটি ৭ দিন বন্ধ ঘোষণা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৯:১৮:৪৫ এম

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কালিগঞ্জের নলতায় অবস্থিত ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি সেন্টারে শিক্ষার্থীদের দ্বন্দ্বের জেরে ৭ দিন ক্লাস ও আবাসিক হোস্টেল বন্ধ ঘোষণা করা হয়েছে।

২২ মার্চ (বুধবার) দুপুর টার দিকে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল এই ঘোষণা দেন।

জানা গেছে, ২১ মার্চ রাতে নলতা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি  শিক্ষার্থীদের মধ্যে ঝগড়ার একপর্যায়ে হাতাহাতি হয়।

পরদিন দুপুরে  শিক্ষার্থীদের ঝগড়ার মিমাংসার জন্য ৬নং নলতা ইউনিয়নের চেয়ারম্যান মো. আজিজুর রহমান ও কয়েকজন গ্রাম পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হওয়ায় কালিগঞ্জ থানার এসআই শাহাদাৎ ও এসআই আজিম দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন।

পুলিশ জানায়, বেশ কয়েকদিন ধরে শিক্ষার্থীদের মধ্যে নিয়ম ভঙ্গ, কথা কাটাকাটি ও প্রভাব বিস্তারের ঘটনা চলমান। গতরাতে কয়েকজন ছাত্রী নিজেরা কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। সাময়িক এই ঘটনা চলাকালীন দায়িত্বরত কাউকে লক্ষ্য করা যায়নি। ওই রাতে স্থানীয়  কয়েকজন ব্যক্তি ক্যাম্পাসে ঢুকতে চায়। অনুমতি না দিলে তারা এক পর্যায়ে বাহির থেকে বিভিন্ন গালিগালাজ ও হুমকি ধামকি দেন। বুধবার সকাল থেকে শিক্ষার্থীদের মধ্যে বিশৃঙ্খলা লক্ষ্য করা যায়।

স্থানীয় মেম্বর, চেয়ারম্যান ও দায়িত্বরত কয়েকজন শিক্ষকে নিয়ে ঘটনার মীমাংসা করার চেষ্টা করলে পরিস্থিতি আরও খারাপ হতে থাকে। 

এরূপ পরিস্থিতিতে ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ডা. জি.এম ফারুকুজ্জামান  নোটিসের মাধ্যমে ২২ মার্চ সন্ধ্যা ৬ টা থেকে  আগামী ২৯ মার্চ পর্যন্ত ক্লাস এবং আবাসিক হোস্টেল বন্ধ ঘোষণা করেন।

শিক্ষার্থীরা জানান, হঠাৎ এই সিদ্ধান্তে তাদের অনেক ভোগান্তি হবে। শিক্ষার্থীদের বেশিরভাগই ঢাকা, রাজশাহী, টাঙ্গাইল, সিলেট, বরিশাল ও দূরবর্তী বিভিন্ন জেলার বাসিন্দা বলে জানান তারা।