যশোরে ৭ ব্যবসায়ীকে জরিমানা

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৭:৩৮:৫৫ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর আলাদা অভিযান চালিয়ে ৭ ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে। দোকানে মূল্য তালিকা না থাকায় ও পণ্যের বাজার মূল্য ছাড়া বেশি দামে বিক্রির অভিযোগে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। বুধবার শহরের রেল বাজার, সার্কিট হাউজ এলাকা, বড় বাজার ও মণিরামপুরের কুয়াদা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

আদালতের পেশকার সাইদুর রহমান জানিয়েছেন, বেলা সোয়া ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাবিদ হোসেনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত শহরের রেল বাজারে অভিযান চালান।

এ সময় কেজিতে ১০ টাকা বেশি দামে মুরগি বিক্রি ও দোকানে মুল্য তালিকা না থাকায় মামলা দিয়ে মুরগি ব্যবসায়ী সোহেল আহমেদকে ৫শ’ টাকা জরিমানা করা হয়। একই সময় দোকানে মূল্য তালিকা না থাকায় আলমগীর হোসেন নামে অপর এক মুদি দোকানিকে ৫শ’ টাকা জরিমানা করে আদালত। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল আহাদের নেতৃত্বে পরিচালিত আরেকটি ভ্রাম্যমাণ আদালত ১১৩ টাকা কেজি দরের চিনি ১১৫ টাকায় বিক্রির অপরাধে মুদি দোকানি মাসুম বিল্লাহকে ৫শ’ টাকা জরিমানা করা হয়। দোকানে মূল্য তালিকা না থাকায় ব্যবসায়ী তোরাব আলীকেও ৫শ’ টাকা জরিমানা করে আদায় করা হয়।

এর আগে বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু নাছিরের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সার্কিট হাউসের বিপরীতে হৃদয়ের ফলের দোকানে অভিযান চালান। এ সময় দোকানে মূল্য তালিকা না করায় ৩ হাজার জরিমানা করে আদায় করা হয়।

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর শহরের বড় বাজার ও মণিরামপুরের কুয়াদা বাজারে অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেছে। বিদেশি চকলেট, প্রসাধনী ও বিস্কুট আমদানিকারকের তথ্য ও খুচরা মূল্য ছাড়াই নিজে প্যাকেট করে বিক্রি এবং মেয়াদোর্ত্তীর্ণ ওষুধ বিক্রি জন্য সংরক্ষণের অপরাধে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন ভোক্তার সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

সকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানিক দল শহরের বড় বাজারে অভিযান চালায়। এ সময় জীবন স্টোরে তল্লাশি করে আমদানিকারকের তথ্য ও খুচরা মূল্য ছাড়া বিদেশি চকলেট, প্রসাধনী ও বিস্কুট পাওয়া যায়। এ অপরাধে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এরপর অভিযানিক দল মণিরামপুরের কুয়াদা বাজারে অভিযান চালায়। অভিযানকালে মামুন ড্রাগ হাউজে তল্লাশি করে মেয়াদোর্ত্তীণ ওষুধ পাওয়া যায়। এ অপরাধে মামলা দিয়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।