যশোর ২৫০ শয্যা হাসপাতালে নানা অনিয়মে স্বাস্থ্য পরিচালকের ক্ষোভ

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১২:১৬:১২ পিএম

 

নিজস্ব প্রতিবেদক : খুলনা বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. মনজুরুল মুরশিদ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা থেকে ১ টা ২৫ মিনিট পর্যন্ত হাসপাতাল পরিদর্শনের সময় নানা অনিয়ম ও অব্যস্থাপনা দেখে ক্ষোভ প্রকাশ করেন। গাইনী ওয়ার্ডে চিকিৎসক না পাওয়া, প্রসূতিদের ঠিকমতো পাঠগ্রাপ রিপোর্ট না করা, খাবারে অনিয়ম, সরকারি অর্থ লোপাট, অপরিছন্ন পরিবেশ ও প্যাথলজি বিভাগে দায়িত্ব পালনের সময় একই গ্লাভস বার বার ব্যবহার ও নানা অব্যবস্থাপনার কথা জানান তিনি। এর আগে ডা. মনজুরুল মুরশিদ করোনারি কেয়ার ইউনিটের লিফটের উদ্বোধন করেন। এ সময় তার সাথে ছিলেন সহকারি পরিচালক (প্রশাসন) ডা. আখতারুজ্জামান, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ, ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল প্রমুখ।

স্বাস্থ্য পরিচালক ডা. মনজুরুল মুরশিদ জানান, হাসপাতালের নাক কান গলা বিভাগে দায়িত্বপালনকারী বহিরাগত কর্মচারী রিপন এক রোগীর কাছ এক্সরে করানো বাবদ সাড়ে ৩শ টাকা আদায় করেছে। অথচ ওই রোগীর চিকিৎসাপত্রে এক্সরে করার জন্য চিকিৎসকের কোন নির্দেশনা ছিলো না। তিনি এক্সরে বিভাগে নির্দেশনা দিয়েছেন নগদ টাকা ও টিকিটে অ্যাডভাইস না থাকলে কোন রোগীর এক্সরে না করার জন্য। এর আগে প্যাথলজি বিভাগে বহিরাগত রিপন নামে এক কর্মচারী ক্যাশ কাউন্টারের রশিদ ছাড়া রোগীর কাছ থেকে নগদ টাকা নেয়ার সময় তত্ত্বাবধায়কের হাতে ধরা পড়েছেন বলেও তিনি (স্বাস্থ্য পরিচালক) জানতে পেরেছেন। পরিদর্শনের সময় সংশ্লিষ্ট বিভাগের ইনচার্জদের নগদ টাকা না দেয়ার জন্য জোরালোভাবে নির্দেশ দেন।

স্বাস্থ্য পরিচালক ডা. মনজুরুল মুরশিদ জানান, বিভিন্ন অনিয়ম সংশোধনে আল্টিমেটাম দেয়া হয়েছে। আগামীতে পরিদর্শনে এসে এসব অনিয়ম ফের চোখে পড়লে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।