সাংবাদিক হোন আর যেই হোন তথ্য জানতে প্রমাণ দেখাতে হবে!

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৯:২৩:৫৮ পিএম

 

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর: কোনো তথ্যের প্রয়োজন হলে প্রমাণপত্র সঙ্গে আনতে হবে, এমন কথা জানিয়েছেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অজয় কুমার বিশ্বাস। বৃহস্পতিবার দুপুরে একটি তথ্যের জন্য অফিসে তার মুখোমুখি হলে তিনি বলেন, সাংবাদিক হন আর যেই হন প্রমাণপত্র না দেখালে কোন বিষয়ে কথা বলবো না। এ অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার বিশ্বাস গত ৫ ফেব্রুয়ারি বদলি নিয়ে বাঘারপাড়াতে চলে যান।

অভিযোগ রয়েছে, বদলি নেয়ার পরের দিন ৬ ফেব্রুয়ারি উপসহকারী কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার দাস সংশ্লিষ্ট অফিসের ৩ লাখ টাকা জমা দিয়ে যান। তবে মুঠো ফোনে যোগাযোগ করা হলে সঞ্জয় কুমার দাস জানান, ১ লাখ ৫০ হাজার টাকার ৫টি পে-অর্ডার জমা দিয়ে আসছি। ২০২১ সালের ক্ষুদ্র ডিলার নিয়োগে নিয়োগকৃত ডিলারদের দেয়া পে অর্ডার গত ৬ ফেব্রুয়ারি জমা করা হয়েছে। অভিযোগ রয়েছে, ১ লাখ ৫০ হাজার টাকা নয়, সঞ্জয় ৩ লাখ টাকার পে-অর্ডার জমা দিয়েছেন। প্রশ্ন উঠেছে সরকারি খাতের বড় অংকের এ টাকা সংশ্লিষ্ট একজন অফিস কর্মকর্তা তা নিয়ে কতদিন নিজের কাছে রাখতে পারেন।

এ ব্যাপারে কৃষি কর্মকর্তা ঋতুরাজ সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নগদ টাকা হোক আর পে-অর্ডার হোক কেউ নিজের কাছে রাখতে পারবেন না। এছাড়া তিনি বলেন, সবেমাত্র ২ দিন এ অফিসে যোগদান করেছি। তাই বিস্তারিত তথ্য এ মুহূর্তে জানানো সম্ভব নয়।