আইনজীবীর মক্কেলের স্বজন ব্যারিস্টারের সাথে অপ্রীতিকর ঘটনা, পরে মীমাংসা

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৩:৩৩:২৬ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর মক্কেলের স্বজন ব্যারিস্টার মর্তুজার সাথে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এ সময় হামলা পাল্টা হামলায় তিনজন আহত হয়েছেন। পুলিশ সংবাদ পেয়ে আদালতে এসে মক্কেলের স্বজন ব্যারিস্টার মর্তুজা ও তার লোকজনদের উদ্ধার করে থানায় নিয়ে যান। বিকেলে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্ত্তজা ছোট উভয়কে সমিতির কার্যালয়ে ডেকে বিষয়টি মীমাংসা করে দিয়েছেন।

জানা গেছে, চৌগাছার মাকাপুর গ্রামের বৃদ্ধ হায়দার আলীর ছেলে ব্যারিস্টার একেএম মর্তুজা রাসেল তার পিতাকে হত্যা চেষ্টা ও জমি লিখে ষড়যন্ত্রের অভিযোগে ভাই-বোন, আত্মীয় স্বজনসহ ১০ জনকে আসামি করে চৌগাছা থানায় একটি মামলা করেন। এ মামলার অভিযোগে দুইজনকে পুলিশ আটক করে আদালতে সোপর্দ করে। ব্যারিস্টার মর্তুজার সাথে পারিবারিকভাবে বিষয়টি মীমাংসা হওয়ায় তিনি জামিনের ব্যাপারে সুপারিশ করতে আদালতে আসেন।

এদিন তিনি তার মা লতিফা হায়দারের করা পিটিশন মামলাটিও প্রতাহারের জন্য মাকে আদালতে নিয়ে এসেছিলেন। এ সময় তার মামা মামলা প্রত্যাহারের একটি আবেদন লিখে লতিফা হায়দারের আইনজীবী কাজী ফরিদুল ইসলামের কাছে স্বাক্ষর করতে নিয়ে যান। কাজী ফরিদুল ইসলাম তার লেখা আবেদন স্বাক্ষর না করায় মনোমালিন্যের সৃষ্টি হয়। এ সময় ব্যারিস্টার মর্তুজা এগিয়ে গেলে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে উভয়ই আদালতে নিচতলায় আসেন।

এ সময় ব্যরিস্টার মর্তুজার সাথে থাকা স্বজনরা হামলার শিকার হন। নিজেদের রক্ষার্থে তারাও পাল্টা হামলা করেন। হামলাকারীরা একজনকে মারপিট করে জখম ও ব্যারিস্টারের ব্যবহৃত প্রাইভেট কারের গ্লাস ভেঙ্গে দেয়। পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে ব্যারিস্টার মর্তুজা ও তার স্বজনদের উদ্ধার করে থানায় নিয়ে যান।

পরে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্ত্তজা ছোট ও সাবেক সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন থানায় গিয়ে ঘটনা শুনে মীমাংসার আশ্বাস দিয়ে তাদের নিয়ে আসেন। বিকেলে যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্ত্তজা ছোট তার ১ নম্বর ভবন কার্যালয়ে উভয়কে ডেকে আনেন। এ সময় কাজী ফরিদুল ইসলাম ও ব্যারিস্টার মর্তুজার বক্তব্য শুনে তিনি উভয়ের ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে সমঝোতা করে দেন। এতে উভয় পক্ষ সন্তুষ্ট হয়েছে বলে জানা গেছে।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মোশারফ হোসেন, শাহানুর আলম শাহীন, বাসুদেব বিশ্বাস, স্বপন ভদ্র, মাহমুদুল হাসান বুলু, জুলফিকার আলী জুলু, মোস্তফা হুমায়ুন কবির, রুহিন বালুজ, তাহমিদ আকাশ,  জামাল হোসেন শিমুল, আলীবুদ্দিন খান, নাজমুস সাকিব প্রমুখ।