স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন না করায় শোকজ

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৫:০৭:৩১ পিএম

 

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন না করায় কালীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাকে শোকজ করা হয়েছে। ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশে কালীগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিস গত ২৭ মার্চ উপজেলার সিংগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিল্পি আক্তারকে শোকজ করেন।

উল্লেখ্য, সরকারি নিয়মানুয়ায়ী সূর্যোদয়ের পর পরই জাতীয় পতাকা উত্তোলন এবং সূর্য্যাস্তের সাথে সাথে পতাকা নামাতে হবে। কিন্তু বিদ্যালয়টিতে ওই নিয়ম না মানাতে অভিযুক্তদের বিরুদ্ধে শোকজ নোটিশ করা হয়েছে ।

ঘটনার বিষয়ে এলাকাবাসী জানায়, ২৬ মার্চ স্বাধীনতা দিবসে সিংগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পতাকা উত্তোলন না দেখে তারা বিষয়টি গণমাধ্যমকর্মীদের জানায়। খবর পেয়ে সাংবাদিকরা দুপুর ২ টার দিকে ঘটনাস্থলে যান এবং সত্যতা পান। এরপর সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নজরে আসে শিক্ষা অফিসের। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা (এটিও) মাজেদুল হক শোকজ নোটিশ প্রদানের বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্তদের ৩০ মার্চ শোকজের জবাব দাখিলের জন্য বলা হয়েছে।

শোকজ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিল্পি আক্তার জানান, ওইদিন সকালে বিদ্যালয়ে প্রোগ্রাম করে পতাকা খুলে রেখেছিলাম। নিয়ম কানুন সম্পর্কে আমার তেমন কিছু জানা না থাকাতে এমনটি হয়েছে।