নওয়াপাড়ার কয়লা ব্যবসায়ীকে অপহরণ ও চাঁদাবাজি মামলায় ৯ জন অভিযুক্ত

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ১১:২৯:৫০ এম

 

নিজস্ব প্রতিবেদক: অভয়নগরের বন্দনগরী নওয়াপাড়ার কয়লা ব্যবসায়ী আক্তারুজ্জামানকে অপহরণ ও চাঁদাবাজির মামলায় ৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় চার্জশিটে আব্দুল্লাহর অব্যাহতির আবেদন করা হয়েছে। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই একরামুল হুদা।

অভিযুক্ত আসামিরা হলো, যশোর সদরের তালবাড়িয়া গ্রামের মোফাজ্জেল হোসেনের ছেলে ইয়াসিন আরাফাত, আমানত আলীর ছেলে কামাল হোসেন হিরা, শের আলীর ছেলে সাঈদ হোসেন, মৃত আব্দুল লতিফের ছেলে আব্দুস সোবহান, কাশেম আলীর ছেলে কামরুল ইসলাম, আরশাদ আলী গাজীর ছেলে কুদ্দুস, কবির হোসেনের ছেলে শিপন, আজিজুর রহমানের ছেলে মোনায়েম হোসেন মুন্না ও কিসমত নওয়াপাড়ার ওহিদুল ইসলামের ছেলে তওসীকুল ইসলাম তনিম।

মামলার অভিযোগে জানা গেছে, চৌগাছার রামকৃষ্ণপুর গ্রামের আক্তারুজ্জামান নওয়াপাড়ায় থেকে কয়লার ব্যবসা করনে। আসামি ইয়াসিন আরাফাত তার দোকান থেকে নগদ ও বাকিতে কয়লা কিনে বিভিন্ন ভাটায় সরবরাহ করতেন। ইয়াসিনের কাছে ২০ লাখ টাকা পাওনা ছিল আক্তারুজ্জামানের। ২০২২ সালের ৬ জুলাই আসামি তওসীকুল ইসলাম তনিম তাকে ফোন করে জানান তার ভাটায় কয়লা লাগবে। আক্তারুজ্জামান তার কথায় বিকেলে যশোর শহরের নিউমার্কেট এলাকায় আসেন। এসময় আসামিরা তাকে একটি প্রাইভেটকারে উঠিয়ে তালবাড়িয়ার কামাল হোসেন হিরার মাছের ঘেরে নিয়ে আটকে রাখে। এরমধ্যে আসামিরা তার ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নেয়। আসামিরা তখন তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় আসামিরা তাকে মারপিট করে কাছে থাকা ৪৬ হাজার ও বিকাশের মাধ্যমে ২০ হাজার নিয়ে নেয়। এছাড়া আসামির একটি চেকে ১১ লাখ ও তিনটি ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর করে নেয়। পরে আসামিদের কবল থেকে মুক্তি পেয়ে তিনি তালবাড়িয়া ক্যাম্প ও কোতয়ালি থানা পুলিশকে অবহিত করলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৪ জনকে আটক ও চেক এবং স্ট্যাম্প উদ্ধার করা হয়। এ ঘটনায় আক্তারুজ্জামান ১০ জনের নাম উল্লেখ করে কোতয়ালি থানায় একটি মামলা করেন।  মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ৯ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত আসামিরা জামিনের আছে বলে উল্লেখ করা হয়েছে।