দৈনিক স্পন্দনে সংবাদ প্রকাশ

ভেজাল বীজ বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৯:২৫:১২ পিএম

কেশবপুর প্রতিনিধি: কেশবপুরে আব্দুল ওয়াদুদ নামে এক  ভেজাল বীজ বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করে আদায় করেছে উপজেলা প্রশাসন।

কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সদর ইউনিয়নের আলতাপোল গ্রামের আব্দুল কুদ্দুস গাজী গত ২৩ ফেব্রুয়ারি কেশবপুর শহরের চার আনি বাজারে ওদুদ মোল্লার বীজ ভান্ডার নামের দোকান থেকে ৪০০ টাকা দিয়ে ডাটার বীজ কিনে নিয়ে যান। এরপর ওই বীজ আলতাপোল মাঠে বর্গা নেয়া ২১ শতক জমিতে বপন করেন। এক মাস পার না হতে ডাটা গাছে ফুল চলে আসে। ওই ডাটাশাক বাজারে বাজারে বিক্রি না হওয়ায় ২০ হাজার টাকা ক্ষতির আশঙ্কায় উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ করেন আব্দুল কদ্দুস গাজী। উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন অভিযোগটি উপজেলা কৃষি অফিসে তদন্তের জন্য পাঠান। তদন্তের পর কৃষি অফিস প্রতিবেদন জমা দেয়।

এই ভেজাল ডাটার বীজের উপর একটি প্রতিবেদন বৃহস্পতিবার দৈনিক স্পন্দন পত্রিকায় প্রকাশিত হওয়ার পরে এদিন কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন ওদুদ মোল্লার বীজ ভান্ডারে অভিযান চালিয়ে ভেজাল বীজ বিক্রির অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।