যশোর ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের বিক্ষোভ অব্যাহত

এখন সময়: শনিবার, ২২ জুন , ২০২৪, ১২:৪৬:৩৭ এম

 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন যশোর শাখার বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি অব্যাহত রয়েছে। মঙ্গলবার সকালে দ্বিতীয় দিনে তারা যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল চত্বর থেকে শুরু করা বিক্ষোভ মিছিল শহরের দড়াটানা, প্রেসক্লাব, সিভিল সার্জনের কার্যালয়ের সামনে ঘুরে এসে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 

সংগঠনের সভাপতি আবিদূর রহমান জানান, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণ না মানায় ছয় দফা দাবিতে তারা শন্তিপূর্ণ কর্মসূচি পালন করছেন। দুই দিনের কর্মসূচির আজ শেষ দিন ছিলো। আপাতত সকল সর্মসূচি স্থগিত করা হয়েছে। অতিদ্রুত তাদের দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি হাতে নেয়া হবে।

দ্বিতীয় দিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক অর্ধ্য রায়, সহ যুগ্ম সাধারণ সম্পাদক তাসফিয়া জাহান, সদস্য হাসিব হোসেন, বৃষ্টি বিশ্বাস, জান্নাতুল আরা ময়না, টুম্পা সাহা প্রমুখ।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে নাসিং শিক্ষার্র্থীরা কারিগরি মুক্ত নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সকে ডিগ্রি সমমান, প্রফেশনাল বিসিএস, শিক্ষা উপবৃত্তি বৃদ্ধি করণ ও ইন্টার্ন ভাতা নিশ্চিত করণ, সরকারি নার্সিং এ ছেলে কোটা ১০% থেকে ২০% এ এবং বেসরকারি নার্সিং এ ২০% থেকে ৩০% এ উন্নতিকরণ ও ছেলেদের আসাবিক হলের ব্যবস্থা করণের দাবি জানিয়ে আসছিলো।