মণিরামপুরে স্কুল ভবনের ছাদের পলেস্তারা খসে ৩ শিক্ষার্থী আহত

এখন সময়: শুক্রবার, ২১ জুন , ২০২৪, ১১:০৪:০২ পিএম

 

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরে টেংরামারী সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের ছাদের পলেস্তারা খসে তিন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে দোতলায় শ্রেণিকক্ষে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের পাঠদানের সময় এ দুর্ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দুর্ঘটনার পর শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে চরম আতংক ছড়িয়ে পড়ে। ফলে তাৎক্ষণিকভাবে স্কুল ছুটি দেয়া হয়।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক শম্পা রানী ঘোষ ও তাপসী রানী জানান, সকাল ১১ টায় ভবনের দোতলার শ্রেণিকক্ষে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জীবন ও জীবিকা বিষয়ে পাঠদান করছিলেন সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম রিপন। এক পর্যায়ে ছাদের পলেস্তারা খসে পড়ে। এতে তিন ছাত্রী সোনালী আকতার, জান্নাতুল ফেরদৌস ও পূর্না দাস আহত হয়। এ সময় পলেস্তারা খসে পড়ার বিকট শব্দে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে চরম আতংক ছড়িয়ে পড়ে। ফলে শিক্ষার্থীদের তাৎক্ষণিকভাবে ছুটি দেয়া হয়। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

প্রধান শিক্ষক প্রভাস চন্দ্র দাস জানান, পুরাতন ভবনের দোতলার ছাদের এক অংশে ফাটল দেখা দেয়। তার ওপর পানি জমে থাকায় পলেস্তারা খসে পড়ে এ দুর্ঘটনা ঘটে। অবশ্য তিনি জানান, ইতোমধ্যে ওই কক্ষের পশ্চিমপাশে শিক্ষার্থীদের বসতে নিষেধ করা হয়েছিল।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার জানান, তিন ছাত্রী আহত হবার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদের চিকিৎসা করানো হয়েছে। এখন তারা সুস্থ আছে।