স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আবারো নৌকায় ভোট দিতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৯:৫৯:২৪ পিএম

নূরুল হক, মণিরামপুর : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাসের যুদ্ধ, সংগ্রাম মৃত্যু, লাঞ্ছনা ও চরম আত্মত্যাগের মাধ্যমে ছিনিয়ে আনা স্বাধীন বাংলাদেশ। নানা পিছুটান, ষড়যন্ত্র সত্বেও স্বাধীনতা পরবর্তী জননেত্রী শেখ হাসিনার সরকারের অর্জন বিস্ময় জাগিয়েছে সারা বিশ্বে। অবকাঠামোগত উন্নয়ন, অর্থনৈতিক অগ্রগতিসহ সামগ্রীক অগ্রযাত্রা দৃষ্টান্ত স্থাপন করেছে। 

শুক্রবার বিকেলে স্বেচ্ছাসেবক লীগ মণিরামপুর উপজেলা শাখার সদস্য সংগ্রহ ও নবায়ন উপলক্ষে এক কর্মী সভাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা পরিষদ অডিটোরিয়ামে সংগঠনটির এই কর্মী সমাবেশ হয়। 

এ সময়  তিনি আরো বলেন, বাংলার সামগ্রিক সমৃদ্ধিতে তেমন কোনো হতাশা না থাকলেও স্বাধীন বাংলার বুকে আজও রয়ে গেছে স্বাধীনতা বিরোধীদের হুংকার। রয়েছে পাকিস্তানী দালাল আর সাম্প্রদায়িক শক্তি। শেখ হাসিনা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে স্বাধীনতা বিরোধী সম্প্রদায় ও গণতন্ত্র বিরোধী চক্র আবারো নানাভাবে মাথাচড়া দিয়ে ষড়যন্ত্র করছে। আমাদের সজাগ থেকে এর মোকাবেলা করতে হবে। ঐক্যবদ্ধ হয়ে মোকাবেলা করে দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে জননেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী বানাতে হবে। 

প্রধান বক্তা বাংলাদেশ স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় শিশু ও পরিবার বিষয়ক সম্পাদক মেহেদী হাসান লিটুর সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন,  জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্বেচ্ছাসেবকলীগের কর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। স্বেচ্ছাসেবক লীগকে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করতে হবে। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমদুল হাসান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের জাতীয় পরিষদ সদস্য সিরাজুল ইসলাম রাজ, তাওহিদুর রহমান, যশোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক নুরে আলম সিদ্দিকী মিলন। 

উপজেলা যুবলীগনেতা ও পৌর কাউন্সিলর আব্দুল কুদ্দুসের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান তরুণ আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বশির আহম্মেদ খান, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য গৌতম চক্রবর্তী,  উপজেলা যুব মহিলালীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা আওয়ামী লীগ নেতা অজিত ঘোষ, তরুণ আওয়ামী লীগ নেতা সুপ্রিয় ভট্টাচার্য্য শুভ,  ইঞ্জিনিয়ার কাজী মাহমুদ পারভেজ শুভ, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র কামরুজ্জামান কামরুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম রিপন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও তরুণ আওয়ামী লীগ নেতা মুরাদুজ্জামান মুরাদ, আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, শেখর চন্দ্র রায়, আব্দুল আলিম জিন্নাহ, এলজিআরইডি প্রতিমন্ত্রীর  এপিএস কবির খান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, প্রভাষক মামুন অর রশিদ জুয়েল, পৌর কাউন্সিলর বাবুলাল চৌধুরী, সুমন দাস প্রমুখ।