ছদ্ম নামে তালাক দেয়ায় নিকাহ রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা

এখন সময়: সোমবার, ৪ মার্চ , ২০২৪, ১০:৫৯:১১ এম

 

নিজস্ব প্রতিবেদক: ছদ্ম নামে তালাক ও সহযোগিতার অভিযোগে চৌগাছার ধুলয়ানী ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রারসহ তিনজনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। সোমবার স্বরুপদাহ গ্রামের আব্দুল গনির মেয়ে রেবেকা খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন জেলা সাব-রেজিস্ট্রারকে। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী আশরাফুল আলম বিপ্লব।

আসামিরা হলো, চৌগাছার বড় কাবিলপুর গ্রামের মৃত সন্তোষ মন্ডলের ছেলে ফজলুর রহমান, নিকাহ রেজিস্ট্রার ইকবাল হোসেন ও শাহাজাদপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে শরিফুল ইসলাম।

মামলার অভিযোগে জানা গেছে, ৩১ বছর আগে আসামি ফজলুর রহমান স্বরুপদাহ গ্রামের গনির মেয়ে রেবেকা খাতুনকে বিয়ে করেন। বিয়ের পর তারা ছেলে-মেয়ে নিয়ে সুখে শান্তিতে সংসার করছিলেন। বেশ কিছুদিন হলে ফজলুর রহমান পরনারীতে আশক্ত হয়ে সংসারে কলহ সৃষ্টি করছেন। এরমধ্যে আসামি ফজলুর রহমান অপর আসামিদের সহযোগিতায় ছদ্মনাম হাফিজুর ব্যবহার করে রেবেকাকে চলতি বছরের ৫ নভেম্বর একটি তালাকের নোটিশ পাঠায়। যা রেবেকা খাতুন গত ১৮ নভেম্বর গ্রহণ করেন। এরমধ্যে ফজলুর রহমান তার স্ত্রী রেবেকাকে বাড়ি থেকে পিতার বাড়ি তাড়িয়ে দেন। ২৪ নভেম্বর বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে মামলা করেছেন।