সাংবাদিকনেতা রিটনের নামে মামলার নিন্দা ও প্রতিবাদ

এখন সময়: শনিবার, ২ মার্চ , ২০২৪, ০৮:২৪:৩৬ পিএম

 

প্রেসবিজ্ঞপ্তি: প্রেসক্লাব যশোরের সদস্য, যশোর  সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাবেক সাধারণ সম্পাদক, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক ও ডিবিসি নিউজের যশোর প্রতিনিধি সাকিরুল কবীর রিটনসহ তার দুই পুত্রের বিরুদ্ধে থানায় মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রেসক্লাব যশোর।

এক বিবৃতিতে প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান বলেন, সম্প্রতি যশোর বিমানবন্দর সড়কে হামলার শিকার হন সাংবাদিক সাকিরুল কবীর রিটনের দুই পুত্র। এতে গুরুতর আহত হন তারা দুইজন। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন সাংবাদিক রিটন। এরপর রিটন ও তার দুই পুত্রের বিরুদ্ধে পাল্টা মিথ্যা মামলা করেন হামলাকারী চক্রের এক সদস্যের পিতা মঞ্জুর রশিদ স্বপন। এদিকে পুলিশ রিটনের মামলা রেকর্ড ও আসামি ধরতে গড়িমসি করলেও প্রতিপক্ষের দেয়া মামলা তড়িঘড়ি করে রেকর্ডভুক্ত করে পক্ষপাতদুষ্টের পরিচয় দেয়। এ ঘটনায় সাংবাদিক সমাজ ক্ষুব্ধ।

অবিলম্বে রিটনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলাটি প্রত্যাহার ও তার দুই পুত্রের উপর হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, তা না হলে এ ব্যাপারে সাংবাদিক সমাজ কঠোর অবস্থান গ্রহণ করতে বাধ্য হবে।

এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন।

অপরদিকে,  তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

বিবৃতিতে যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের (জেডিইউজে) সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

অপর এক বিবৃতিতে যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা ও দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, উপদেষ্টা বদরুদ্দিন বাবুল ও উপদেষ্টা এ.কে.এম গোলাম সরওয়ার এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

এছাড়া তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন যশোর জেলা শাখার নেতৃবৃন্দ।  এক বিবৃতিতে এসোসিয়েশনের  সভাপতি গোপীনাথ দাস ও সাধারণ সম্পাদক এমআর খান মিলন এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।