বাঘারপাড়ায় কলাগাছের সাথে শত্রুতা!

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০১:৩২:৩৭ এম

 

বাঘারপাড়া প্রতিনিধি : বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ি ইউনিয়নের রাধানগর বাঁওড়ের পাশে সাইকুল ইসলাম নামের এক কৃষকের কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার রাতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে বাঘারপাড়া থানায় লিখিত অভিযোগ করেছেন ওই কৃষক।

অভিযোগে বলা হয়, দীর্ঘদিন আকিজ কোম্পানিতে চাকরি করে গ্রামে ফিরে রাধানগর বাঁওড়ের পাশে ১৫ কাঠা  ও জয়রামপুর মৌজায় ১৫ কাঠা জমি ১০ বছরের জন্য লিজ নিয়ে চাপা সবরি ও অমৃতসাগর জাতের কলার চাষ শুরু করেন ওই কৃষক। এবছর দ্বিতীয়বার কলা বিক্রি শুরু করেছিলন। হঠাৎ সকালে ফোন পেয়ে জমিতে গিয়ে দেখেন কে বা কারা তার প্রায় ৩’শটি ধরন্ত কলাগাছ কেটে ফেলেছে। প্রত্যেকটি গাছে কলার কাদি আছে। কয়েকদিনের মধ্যে কলা বিক্রির কথা ছিলো। এতে কমপক্ষে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।    

সাইকুলের বাবা গফ্ফার সরদার বলেন, ১০ কাঠা জমিতে কলাগাছের বাগান করতে ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ হয়। সার ও কীটনাশক এলাকার দোকান থেকে বাকি নেয়া হয়েছে। আমাদের সাথে কারোন কোনো শত্রুতা নেই। কেন আমাদের  কলাবাগানের ক্ষতি করল দুর্বৃত্তরা বুঝতে পারছি না। পুলিশ তদন্ত করলে বিষয়টি বেরিয়ে আসবে।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) জিল্লুর রহমান বলেন, গফফার সরদারের পরিবার অত্যন্ত গরীব। পরিশ্রম করেই চলে তাদের সংসার।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন সাংবাদিদের বলেন, এ ঘটনার বিষয়ে থানায় একটি অভিযোগ  করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক। অভিযোগের তদন্ত করা হবে।