মুজগুন্নী-ইমাননগর নিয়ে লেখা বই ‘মাটির গন্ধ’র মোড়ক উন্মোচন

এখন সময়: বুধবার, ১৭ এপ্রিল , ২০২৪, ০৫:৫৬:২২ পিএম

নিজস্ব প্রতিবেদক : ‘মাটির গন্ধ।’ যশোরের মণিরামপুর উপজেলার মুজগুন্নী ও ইমাননগরের ওপর লেখা হয়েছে বইটি। যার মধ্যে তুলে ধরা হয়েছে এই গ্রাম দুটির প্রাচীন ইতিহাস-ঐতিহ্য, মানচিত্র, মানুষের বৈশিষ্ট্য, সমৃ্দ্িধ, বিশেষ ব্যক্তিত্বদের সংক্ষিপ্ত জীবনী প্রভৃতি। মনছুর আযাদের লেখা সেই বইয়ের মোড়ক উন্মোচন হয়ে গেলো।
সামাজিক সংগঠন ‘চাঁদের আলো’র আয়োজনে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দক্ষিণ মুজগুন্নী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিকেল ৩টায় শুরু হয় এই অনুষ্ঠান। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ছিল সাংস্কৃতিক পর্ব। এই পর্বে সন্ধ্যায় পরিবেশিত হয় নাটক ‘একমুঠো ভাত।’ এস এম হাফিজুর রহমানের পরিচালনায় নাট্যকার মনছুর আযাদের লেখা ‘একমুঠো ভাত’ নাটকে অভিনয় করেন রেজাউল করিম, আ. করিম, মাহমুদুল হাসান, আ. গফুরসহ মুজগুন্নী-ইমাননগরের শিল্পীরা।
দুই পর্বের এই অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি ছিলেন যশোর-৬ আসনের সংসদ সদস্য মো. আজিজুল ইসলাম। সমাজেসেবক মাওলানা মো. জালাল উদ্দীনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাবেক সভাপতি আলমগীর শিকদার লোটন এবং সহসভাপতি কাজী জহুরুল ইসলাম বুলবুল ও কবি অলিয়ার রহমান।
দ্বিতীয় পর্বে সমাজসেবক মো. অলিয়ার রহমান সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্যামকুড় ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আলমগীর হোসেন। এই পর্বে বিশেষ অতিথি ছিলেন শ্যামকুড় ইউনিয়েনের সদস্য মো. সাখাওয়াত হোসেন ও মো. ফারুক আহমেদ ও গড়ভাঙা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুপ্রভাত কুমার বসু।