আবু নাসের হাসাপাতাল থেকে ওষুধসহ চিকিৎসা সরঞ্জাম পাচারকালে আটক ১

এখন সময়: বৃহস্পতিবার, ১৩ জুন , ২০২৪, ০৬:৪০:০২ এম

খুলনা প্রতিনিধি : খুলনায় শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল থেকে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাচারের সময় সুমন নামে একজন আটক হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে তাকে আটক করা হয়। আটকের চেষ্টার সময় তহমিনা খাতুন নামে এক নার্স বাধা দেয়ার চেষ্টা করেন বলে অভিযোগ উঠেছে।
হাসপাতালের আউট সোর্সিং কর্মচারী নূরজাহান জানান, তিনি প্রায়ই দেখেন আটক ওই ব্যক্তি রোগীদের চিকিৎসায় বরাদ্দকৃত সরাঞ্জাম নার্সদের কাছ থেকে দুই থেকে তিনটি স্কুল ব্যাগে ভরে নিয়ে যান। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকেও একই দৃশ্য চোখে পড়ে। তাকে আটকানোর চেষ্ট করলে পেছন থেকে তহমিনা নামে একজন নার্স আমার মুখ চেপে ধরে বলেÑ কোনো চিৎকার করবি না। এই বলে আমার সাথে ধস্তাধস্তি শুরু করে। একপর্যায়ে আমি দৌড়ে নিচে অবস্থানরত অ্যাম্বুলেন্স চালক টিপুকে ঘটনাটি বলি। তিনি দৌড়ে গিয়ে ওই ব্যক্তিকে চিকিৎসা সরঞ্জামসহ হাতেনাতে আটক করেন।
আটক সুমন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নগরীর হেরাজ মার্কেটে তার ওষুধের দোকান আছে। দীর্ঘদিন ধরে আবু নাসের হাসপাতালের ইউরোলজি বিভাগের নার্স ইনচার্জ তহমিনা খাতুন ও কার্ডিওলজি বিভাগের নার্স ইনচার্জ সোনিয়া খাতুন তার কাছে রোগীদের জন্য বরাদ্ধ চিকিৎসা সরঞ্জাম বিক্রি করতো। তারা ফোন করলে তিনি স্কুলের ব্যাগে করে ওষুধ ও চিকিৎসা সরাঞ্জাম নিয়ে যেতেন।
অভিযুক্ত নার্স ইনচার্জ তহমিনা খাতুন ও সোনিয়া খাতুন বলেন, আমরা এই ঘটনার সম্পর্কে কিছু জানি না। আমাদের ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। একটি মহল দীর্ঘদিন ধরে আমাদের বিরুদ্ধে কুৎসা রটনা করছে।
হাসপাতালের পরিচালক ডা. শেখ আবু শাহীন বলেন, রোগীদের চিকিৎসা সরাঞ্জাম পাচার করার সময় হাতেনাতে একজন আটক হয়েছে। আটক ব্যক্তি জানিয়েছে, দুই নার্স ইনচার্জ এ ঘটনায় জড়িত। ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করেছি। এ ছাড়া আটক চোরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তদন্ত শেষ হলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।