১৭ মেডিকেল টিম, মহাসড়কে হাট বসতে না দিতে নির্দেশ ইউএনওদের

পবিত্র ঈদুল আযহায় যশোরে ২১ পশুহাট

এখন সময়: শনিবার, ১৫ জুন , ২০২৪, ০৬:৫৮:৪০ এম

 

মিরাজুল কবীর টিটো: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে যশোরে এবার ২১টি পশুহাট বসবে। এসব হাটে ঈদের আগের দিন পর্যন্ত গরু ও ছাগল বিক্রি হবে। সেখানে যাতে কোনো রোগাক্রান্ত পশু বিক্রি না হয় সেজন্য ১৭টি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল হক এ তথ্য জানিয়েছেন।

জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী, ২১টি গরু-ছাগলের হাটের মধ্যে রাজারহাট বাজারে ও চৌগাছা পৌর গোহাট সোমবার ও শুক্রবার, বারীনগর বাজার (সাতমাইল) হাট, ঝিকরগাছা বাজার পশুহাট রোববার ও বৃহস্পতিবার, নিউমার্কেট ছাগলের হাট, কোদালিয়া, ছুটিপুর, রাজগঞ্জ ও ভাংগুড়া পশুহাট সোমবার, নাভারণ হাট বুধবার, সাতমাইল ও মণিরামপুর পশুহাট শনিবার ও মঙ্গলবার, নেহালপুর পশুহাট বৃহস্পতিবার, কেশবপুর পশুহাট সোমবার ও বুধবার, সরসকাটি পশুহাট রোববার, নওয়াপাড়া পশুহাট শনিবার ও মঙ্গলবার, মরিচা পশুহাট, চাড়াভিটা পশুহাট বুধবার, নারিকেলবাড়ীয়া পশুহাট মঙ্গলবার এবং খাজুরা ভাটাপাড়া আমতলা পশুহাট বসবে রোববার। এ ছাড়া নাউলি পশুহাট বসবে ঈদের আগের দিন।

এদিকে, গত ৪ জুন অনুষ্ঠিত জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় সিদ্ধান্ত হয়, ঈদুল আযহায় মহ্সাড়কে হাট বসিয়ে যানজট সৃষ্টি করা যাবে না।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শাহীন বলেন, মহাসড়কের পাশে গরুও ছাগলের হাট বসিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। এটি কার্যকর করতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।