শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় আরও দুই আপিল নামঞ্জুর

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ০৯:৫০:৩৭ am

শাকিলা ইসলাম জুঁই ,সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার ৩ আসামির আপিল মামলা নামঞ্জুর করে বিচারিক আদালতের দেয়া সাজা বহাল রাখার আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। রোববার সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান ওই আদেশ দেন। 
বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকা অবস্থায় ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়েরকৃত দ্রুত বিচার আইনের একটি মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হতে রায় হয়। রায়ে সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাতক্ষীরা তালা-কলারোয়া আসনের সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন আসামীর সকলকে বিভিন্ন মেয়াদে সাজা হয়। এর মধ্যে সাজাপ্রাপ্ত আসামী কলারোয়া উপজেলার সনজু ও মাহফুজুর রহমান বিচারিক আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে ক্রিমিনাল আপিল ৪৬/২১ এবং একই উপজেলার আসামি কনক ক্রিমিনাল আপিল ১১৭/২১ নম্বর মামলা দায়ের করেন জেলা ও দায়রা জজ আদালতে। মামলাটি চূড়ান্ত শুনানী শেষে রোববার বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আপিল মামলা দু’টি না মঞ্জুর করে বিচারিক আদালতের দেয়া সাজা বহাল রাখার আদেশ দেন। ক্রিমিনাল আপিল ৪৬/২১ নম্বর মামলার অপর আসামী মাহফুজুর রহমান সাজা অবস্থায় জেল খানায় মৃত্যুবরণ করেছেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন জেলা ও জজ আদালতের পিপি অ্যাড. আব্দুল লতিফ ও আসামি পক্ষের মামলা পরিচালনা করেন অ্যাড. মিজানুর রহমান পিন্টু।
উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে ঢাকা থেকে কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১২ টার দিকে তিনি তার সফর সঙ্গীদের নিয়ে কলারোয়া হয়ে যশোরের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে কলারোয়া বাজারের বিএনপি অফিসের সামনে পৌছালে তার গাড়ী বহরে হামলা চালিয়ে প্রাণনাশের চেষ্টা চালায় বিএনপি-জামায়াতের স্বশস্ত্র সন্ত্রাসীরা।