ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আইসিইউ ব্যবস্থা চালুর দাবিতে যশোরে মানববন্ধন

Published : Monday 12-April-2021 22:01:39 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৫:৪৯:১৭ am

নিজস্ব প্রতিবেদক : সরকারি হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ ব্যবস্থা চালু, ইউনিয়ন পর্যায়ে করোনা স্যাম্পল সংগ্রহ ও দরিদ্র মানুষের জন্য বিনামূল্যে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে যশোরে মানববন্ধন করেছে বাম গণতান্ত্রিক জোট যশোর জেলা শাখা। সোমবার দুপুরে যশোরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধন জোটের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

এ সময় নেতৃবৃন্দ বলেন, এক বছরের বেশি সময় ধরে যশোরে আইসিইউ স্থাপনের চেষ্টা চললেও সরকারি সদিচ্ছার অভাবে সেটা বাস্তবায়ন হচ্ছে না। ফলে যশোরের করোনার রোগীরা স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া খাদ্য নিরাপত্তা না দিয়ে সর্বাত্মক লকডাউন করাটা বুমেরাং হবে। সাধারণ মানুষ লকডাউন ভেঙে রাস্তায় নেমে আসবে। এতে করে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ হবে। এ কারণে এনজিওসহ সকল প্রকার ঋণের সুদ আদায় বন্ধ, জনপ্রতি বিনামূল্যে এক মাসের জন্য চাল ও ৫ হাজার টাকা এবং প্রতিটি জেলায় আইসিইউসহ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবি জানান নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের জেলা শাখার সমন্বয়ক অ্যাড, আবুল হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক হাসানুর রহমান, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, বাংলাদেশের কেন্দ্রীয় ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন। মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।