ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ১ জ্যৈষ্ঠ ১৪২৮

খুলনায় স্থাপিত প্রথম শিল্প স্টুডিও টুয়েন্টি ওয়ান এর যাত্রা শুরু

Published : Sunday 21-March-2021 22:46:54 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৫:১২:০১ am

প্রেসবিজ্ঞপ্তি : খুলনা বিশ্ববিদ্যালয়সহ দেশের ৪টি বিশ্ববিদ্যালয়ের ২১ জন শিল্পশিক্ষক ও দুইজন ফ্রিল্যান্স আর্টিস্টের অংশগ্রহণে অনুষ্ঠিত আর্ট ক্যাম্পে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ ও স্টুডিও টুয়েন্টি ওয়ানের উদ্বোধন শনিবার রাত ৮টায় নগরীর দৌলতপুরস্থ দক্ষিণ পাবলায় অনুষ্ঠিত হয়।

চিটাগং আর্ট ক্লাব ও স্টুডিও টুয়েন্টি ওয়ানের যৌথ প্রযোজনায় ৩ দিনব্যাপী এ আর্ট ক্যাম্প বাগেরহাটের কচুয়াস্থ এম আর এগ্রো রিসোর্স লিঃ এ অনুষ্ঠিত হয়। এতে খুলনা বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিল্পশিক্ষকরা অংশগ্রহণ করে ৩০টি চিত্রকর্ম প্রদর্শন করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তানজিল সওগাত। অতিথিদ্বয় বলেন, চারুকলার সাথে সম্পৃক্ত শিল্পীদের সীমানা নেই, জাত নেই। তারা ইতিহাস, সংস্কৃতি, সভ্যতার নির্দশনকে ধারণ ও বহন করেন। শিল্পকর্মের মাধ্যমে শিল্পীরা যা ফুটিয়ে তোলেন তার আবেদন নিরন্তর। শিল্পকর্ম মানুষের সৃজনশীলতার বিকাশ ঘটায়, মননে নাড়া দেয়। মানুষের চেতনাকে সুন্দরের প্রতি উদ্বুদ্ধ করে। শিল্পশিক্ষকদের আত্মিক দিক অনেক বড়। আর্ট ক্যাম্পে অংশগ্রহণকারী তরুণ শিক্ষকরা একেকটা শক্তি। এই শক্তিগুলো একত্রিত হলে একটি বিস্ফোরণ ঘটবে এটাই স্বাভাবিক। অতিথিরা এই আয়োজনকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।