ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২১ জুন , ২০২১ ● ৬ আষাঢ় ১৪২৮

চৌগাছায় ৯শ’ কৃষককে প্রণোদনার সার ও বীজ প্রদান

Published : Monday 26-April-2021 21:12:19 pm
এখন সময়: সোমবার, ২১ জুন , ২০২১ ০৪:১২:০০ am

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় ৯’শ আউস প্রণোদনার সার ও বীজ প্রদান করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদ হল রুমে এ উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চৌগাছার আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই কৃষকদের বিভিন্ন ধরনের প্রণোদনা দেয়া হয়। কৃষকের উন্নয়নে সরকার নানামুখি ব্যবস্থা নিয়েছে উল্লেখ করে তিনি বলেন আপনারা প্রণোদনার সার ও বীজ নিয়ে ফসল ফলাবেন আর সরকারের ভালো কাজের প্রচার করবেন। এখন সার, বিদ্যুতের কোন সংকট নেই। এজন্য কৃষক আগের চেয়ে অনেক বেশি ফসল ফলাতে পারছেন। এসময় তিনি করোনাকালে মাস্ক ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।

অন্যান্যের মধ্যে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, ঝিকরগাছা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল্লাহ আল মামুন ও মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল, জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. নূর হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম ও কাউন্সিলর আনিচুর রহমান আনিচ, পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমান, আওয়ামী লীগ নেতা ও যশোর এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিন জানান চলতি আউস মৌসুমে উপজেলার ৯শ’ কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে রোপা আউস ধানের বীজ (ব্রী ধান-৪৮), ১০ কেজি করে এমওপি এবং ২০ কেজি করে ডিএপি সার প্রদান করা হয়েছে।