ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ১ জ্যৈষ্ঠ ১৪২৮

ঝিকরগাছায় আনসারুল্লাহ বাংলার দুই সদস্যের বিরুদ্ধে চার্জশিট

Published : Monday 12-April-2021 22:05:17 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৫:৪৫:৪২ am

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছায় নিষিদ্ধ সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকলেও পুর্ণাঙ্গ ঠিকানা না পাওয়ায় ওসমানের অব্যাহতির আবেদন করা হয়েছে চার্জশিটে। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এন্টিটেররিজম ইউনিটের পরিদর্শক মনজুরুল মোর্শেদ।

অভিযুক্ত আসামিরা হলো, ঝিকরগাছার হাজিরবাগ ইন্তা মারকাজুল হুনাফা আল মুসলিমিন মাদরাসার অধ্যক্ষ ও মুন্সিগঞ্জ টঙ্গীবাড়ীর আমতলীর গ্রামের হুমায়ুন সরদারের ছেলে আতাউর রহমান বিক্রমপুরী ওরফে আসাদুল্লাহ ওরফে আতাউর ও গোপালগঞ্জ সদরের দ্বীপচর গ্রামের আশরাফ আলীর ছেলে, অধ্যক্ষের শ্যালক ও মাদরাসার শিক্ষক মোজাহিদুল ইসলাম ওরফে সাইফুদ্দিন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০২০ সালের ২৩ মার্চ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ঝিকরগাছা থানা পুলিশ হাজিরবাগ ইন্তা মারকাজুল হুনাফা আল মুসলিমিন মাদরাসায় অভিযান চালায়। এ সময় ওই দুইজনকে আটক ও বিভিন্ন জিহাদী বই উদ্ধার করা হয়। এ ব্যাপারে যশোর সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক তুষার কুমার মন্ডল বাদী হয়ে ঝিকরগাছা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ পরে এন্টিটেররিজম ইউনিট তদন্তের দায়িত্ব পায়। এ মামলার তদন্তকালে আসামিদের দেয়া স্বীকারোক্তি ও সাক্ষীদের জবানবন্দির পর্যালোচনা করে সন্ত্রাস বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত দুইজনকে আটক দেখানো হয়েছে।