ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২১ জুন , ২০২১ ● ৬ আষাঢ় ১৪২৮

ঝিকরগাছায় বোমা তৈরির সময় বিস্ফোরণে ইউপি সদস্যের মৃত্যু

Published : Tuesday 11-May-2021 17:35:31 pm
এখন সময়: সোমবার, ২১ জুন , ২০২১ ০৪:২০:২৬ am

এম আলমগীর, ঝিকরগাছা : ঝিকরগাছা উপজেলায় বোমা তৈরির সময় বিস্ফোরিত হয়ে নাজমুল আলম লিটন নামে এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত দুইটার দিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়। এসময় আহত হয়েছে তার সহযোগী একই উপজেলার বরুণহালি গ্রামের আলী বক্সের ছেলে আগর আলী। লিটন ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের পাঁচপোতা গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল ওহাবের ছেলে। বর্তমানে তিনিও পাঁচপোতা আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

স্থানীয়রা জানায়, সোমবার দুপুর একটার দিকে ঝিকরগাছা উপজেলার পাঁচপোতা গ্রামের মৃত রফিক মেম্বারের বাড়িতে লিটন মেম্বার, আগরআলীসহ বেশ কয়েকজন বোমা তৈরি করছিল। এ সময় অসাবধান বসত একটি বোমা বিস্ফোরিত হলে তারা দুইজনে জখম হয়। এ সময় তাদের সাথে থাকা লোকজন উদ্ধার করে গোপনস্থানে নিয়ে চিকিৎসা দিচ্ছিলেন। কিন্তু লিটনের অবস্থার অবনতি হয় সন্ধ্যার পর অ্যাম্বুলেন্সে করে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশ্যে নেওয়ার পথে মানিকগঞ্জে পৌছুলে তার মৃত্যু হয়। লিটন মেম্বার একই গ্রামের আওয়ামী লীগ নেতা ওমর আলী হত্যাকান্ডের অন্যতম আসামি ছিলেন।

ঝিকরগাছা হাজারীবাগ ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, সোমবার দুপুরে ঝিকরগাছা পাঁচপোতা গ্রামের মৃত রফিক মেম্বারের বাড়িতে কয়েকজন মিলে ককটেল তৈরি করেছিল। এসময় একটি ককটেল বিস্ফোরিত হলে সে গুরুতর আহত হয়। তার সাথে থাকা লোকজন তাকে উদ্ধার করে প্রথমে অজ্ঞাত স্থানে রেখে চিকিৎসা দিচ্ছিল। রাতে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে ঢাকা পাঠায়। ঢাকা যাওয়ার পথে রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয়।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাভারণ সার্কেলের সিনিয়র এএসপি জুয়েল ইমরান, ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, পুলিশ পরিদর্শক মেজবাহ উদ্দিন আহমেদ, বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রেরর ইনচার্জ রিপন বালা, এস আই সিরাজুল ইসলাম, এস আই সাইদুজ্জামান।

এ ব্যাপারে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আহত কাউকে পাওয়া যায়নি। জানা গেছে, বোমা বিস্ফোরিত হয়ে দুইজন আহত হয়েছে। এর মধে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। আরেকজনের কোন হদিস পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।