ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ● ১২ আশ্বিন ১৪২৮

টিকা গ্রহণকারীদের সুবিধার্থে হাসপাতাল চত্বরে ত্রিপল টানালেন উপজেলা চেয়ারম্যান

Published : Thursday 29-July-2021 22:00:29 pm
এখন সময়: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ০৩:৩১:২২ am

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের বেজাপড়া এলাকার শফিক শাজান। বয়স সত্তরের কাছাকাছি। বৃহস্পতিবার টিকা গ্রহণ করতে আসেন জেনারেল হাসপাতালে। কেন্দ্রর সামনে ত্রিপল দিয়ে ছেঁয়ে দেয়া দেখে বেজায় খুশি তিনি।

তিনি বলেন, ‘আমার বয়সের অনেকে টিকা দিয়েছেন। তাদের কাছ থেকে  শুনেনি টিকা কেন্দ্রের সামনে খুবই ভিড় হচ্ছে। প্রচণ্ড রোদের মধ্যে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকা নিতে হচ্ছে। আবার বৃষ্টি হলে ভিজে যেয়ে হচ্ছে। রোদ-বৃষ্টির জন্য অনেকে টিকা নিতে এসে জ্বর-ঠাণ্ডা, কাশিতে আক্রান্ত হয়েছেন। তবে কেন্দ্রের সামনে ত্রিপল দিয়ে দেয়ায় আমাকে সেই বিড়ম্বনায় পড়তে হয়নি। যারা এই কাজ করেছেন তাদের আমি ধন্যবাদ জানাচ্ছি।’

টিকা গ্রহণ করতে আসা সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের চাঁনপাড়া গ্রামে মিনা রানী মন্ডল বলেন, শুনেছিলাম টিকা দিতে রোদ-বৃষ্টির মধ্যে অনেকক্ষণ অপেক্ষা করতে হচ্ছে। বসার কোন নেই। তাই তিনি সঙ্গে ছাতা নিয়ে এসেছিলাম। তবে হাসপাতালে এসে ত্রিপলের পাশাপাশি ফ্যানের ব্যবস্থা দেখে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

চলমান বর্ষা মৌসুমে যশোর জেনারেল হাসপাতালে টিকা নিতে এসে খোলা আকাশের নিচে অপেক্ষা করতে হচ্ছে মানুষদের। তাদের সমস্যার কথা বিবেচনায় নিয়ে চত্বরে ত্রিপলের ছাউনি দিয়ে দিয়েছেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। বুধবার শ্রমিক লাগিয়ে এই ব্যবস্থা করেন তিনি। একই সাথে দেয়া হয়েছে সিলিং ফ্যানও। বৃহস্পতিবার সার্বিক ব্যবস্থা দেখতে সেখানে পরিদর্শনে যান তিনি।

এসময় সাংবাদিকদের আনোয়ার হোসেন বিপুল বলেন, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য টিকার ব্যবস্থা করছেন। কিন্তু টিকা নিতে এসে অনেকে সমস্যায় পড়ছেন। সমস্যাটির সমাধানের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে  এই ব্যবস্থা করা হয়েছে। আশা করছি সাবাই নির্বিঘেœ টিকা গ্রহণ করতে পারবেন।’

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাবের হোসেন জাহিদ, মুক্তিযুদ্ধ মঞ্চের যশোর শহর শাখা সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক তছিকুর রহমান রাসেল, জেলা ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম শফিক প্রমুখ।