ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮

ডিপ্লোমা প্রকৌশলীদের তিন দফা দাবিতে যশোরে আইডিইবির সংবাদ সম্মেলন

Published : Monday 12-April-2021 21:35:42 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৬:২৭:১৩ am

নিজস্ব প্রতিবেদক : ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত সমস্যার সমাধান ও অসামঞ্জস্যতা সংশোধনসহ তিনদফা দাবিতে আইডিইবির যশোর শাখার নেতৃবৃন্দ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন আইডিবি যশোর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি এসএম আনোয়ারুল ইসলাম। উপস্থিত ছিলেন আইডিবি যশোর জেলা শাখার সহসভাপতি শহিদুল হক বাদল, যুগ্মসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন ও দপ্তর সম্পাদক সাঈদুর রহমান।

লিখিত বক্তব্যে নূরুল ইসলাম বলেন, ভিশন-২০২১ ও ২০৪১ অনুযায়ী শিল্প উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কৃষি ও শিল্প উদ্যোক্তা সৃষ্টির লক্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য সুদবিহীন/ স্বল্প সুদে ঋণ ও প্রকল্প সহায়তা প্রদান করতে হবে এবং বেসরকারি সংস্থায় কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য ন্যূনতম বেতন স্কেল, পদ ও পদবী নির্ধারণ করে বেতন কাঠামো ঘোষণা করতে হবে।

তিনি বলেন, আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের ছাত্র ছাত্রীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং/ইন্টার্নশীপ ভাতা বৃদ্ধির সুপারিশ পুর্ণাঙ্গ বাস্তবায়ন এবং পলিটেকনিক এ চালু ১৪ টি ইমার্জিং টেকনোলজি (যেমন-কনস্ট্রাকশন, সিভিল উড, এনভায়রনমেন্ট, ইনস্ট্রুমেশন এন্ড প্রসেস কন্ট্রোল, ইলেকট্রো মেডিকেল, মাইনিং ইত্যাদি) থেকে পাস করা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থায় পদ সৃষ্টি ও প্রয়োজনে নিয়োগ বিধি সংশোধন করে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।