ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

দক্ষ কর্মীর ভূমিকা অপরিসীম : সদর ইউএনও

Published : Saturday 18-September-2021 21:45:08 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ২১:২২:০৮ pm

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলায় ইনফরমাল সেক্টরে শিক্ষানবিশি কর্মসূচির মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান কর্মসূচির প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শনিবার যশোর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে নয়টায় উপজেলা বিআরডিবি হলরুমে কুটির,মাইক্রো,ক্ষুদ্র ও মাঝারী শিল্প প্রতিষ্ঠানে দুই দিনব্যাপী শিক্ষনিবিশি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি ব্যুরো যশোরের সহকারী পরিচালক শাহরিয়ার হাসান।

প্রধান অতিথির বক্তব্যে যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন বলেন, রূপকল্প ২০২১ বাস্তবায়নের অন্যতম বিষয় ছিল দক্ষ মানবসম্পদ ও কর্মসংস্থান সৃষ্টি। কল কারখানার উৎপাদনশীলতা বৃদ্ধিতে দক্ষ কর্মীর ভূমিকা অপরিসীম। এটুআই প্রোগ্রামের এই এ্যাপ্রেনটিচশীপ কর্মসূচি কারখানায় হাতেকলমে প্রশিক্ষণ নেয়ার মাধ্যমে কাজ  শেখার সুযোগ তৈরী করে দিয়েছে।  যার মাধ্যমে দক্ষতা উন্নয়নের সাথে সাথে কর্মসংস্থান সৃষ্টি হবে । দারিদ্র বিমোচন ও আর্থসামাজিক উন্নয়নে শিক্ষানবিশি কার্যক্রম একটি অনুকরণীয় উদ্যোগ। এ সময় তিনি প্রশিক্ষকগণকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কর্মসূচির সফল বাস্তবায়নে দায়িত্বশীলতার সাথে কাজ করার আহবান জানান।

প্রশিক্ষণ কর্মসূচিতে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন এপ্রেনটিচশীপের মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান কর্মসূচির উপজেলা সমন্বয়কারী এস এম আরিফুজ্জামান। শিক্ষানবিশি কার্যক্রমে নির্বাচিত প্রশিক্ষক মরিয়াম নার্গিস, রেজওয়ানুর-রব-সিদ্দিকী, বাবুল হোসেন, ইখলাছ উদ্দীন, ইমদাদুল হোসেন, জাকির হোসেন, ইমান আলী, মিন্টু হোসেন, সত্যপদ খাঁ, আশিকুর রহমান, বিল্লাল হোসেন, শহিদুল ইসলাম, মনিরুজ্জামান, রাসেল উদ্দীন, মনিরুল ইসলাম, তুহিন হোসেন, নিত্য কুমার পাল, মাহবুব হোসেন, রনি হোসেন, ফজলুর রহমান প্রশিক্ষণে অংশ নেন। প্রশিক্ষিত ওস্তাদদের অধীনে কম্পিউটার অপারেশন,

টেইলারিং এন্ড ড্রেস মেকিং,কার্পেন্টরি, ওয়েল্ডিং, মোবাইল ফোন সার্ভিসিং, মোটর সাইকেল সার্ভিসিং ও বিউটি কেয়ার ট্রেডে ৪০জন বেকার যুবক যুবতীরা ছয়মাস ব্যাপী হাতে কলমে কাজ শিখে আত্মকর্মসংস্থানে যুক্ত হবেন।